ক্রিকেট

আকাশ চোপড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল বাছাই করলেন

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্স সকলেই ভুলে জেতে চাইবেন। কিন্তু তারপর থেকে ভারতীয় দলটিতে অনেক পরিবর্তন এসেছে এবং বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাটে অসাধারণ পারফর্ম করছে। রোহিত শর্মা দলে নতুন খেলোয়াড়দের সুযোগ দিয়ে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পরীক্ষা করছেন। এই পরিপ্রেক্ষিতে প্রাক্তন খেলোয়াড় আকাশ চোপড়া এবছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল বেছে নিয়েছেন।

IND vs WI: India Become 2nd Team After Pakistan To Win 100 T20I Matches

এই মুহূর্তে ভারতীয় দল টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত ফর্মে রয়েছে। প্রথমে নিউজিল্যান্ড, তারপর ওয়েস্ট ইন্ডিজ ও সম্প্রতি শ্রীলঙ্কা দলকে ক্লিন সুইপ করেছে। চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অনেককেই সুযোগ দেওয়ার চেষ্টা করছেন অধিনায়ক রোহিত শর্মা। তাই ভারতীয় দল কেমন হতে পারে এই নিয়ে আকাশ চোপড়া তার মতামত জানিয়ে ১৫ সদস্যের খেলোয়াড়ের একটি দল গঠন করেছেন। এর পাশাপাশি ওপেনিং‍য়ের জন্য ৪ জন ব্যাটসম্যানকে বেছে নিয়েছেন।

A wake-up call for Team India & BCCI | T20 World Cup News | Onmanorama

আকাশ চোপড়া তার দলে মিডিল অর্ডারের জন্য সূর্যকুমার যাদব ও শ্রেয়াস আইয়ার দুজনকেই বেছে নিয়েছেন। এইসময় তিনি বলেছেন যে দলে বেশি স্পিনারের দরকার নেই। বোলিংয়ের কথা বলতে গেলে তিনি জসপ্রীত বুমরাহ ও যুবেন্দ্র চাহাল ছাড়া বাকি বোলারদের বিকল্প হিসেবে বেছে নিয়েছেন। ভুবনেশ্বর কুমার ও দীপক চাহারের মধ্যে একজন, এরপর প্রশিদ্ধ কৃষ্ণা, আভেশ খান ও মোহাম্মদ সিরাজের মধ্যে একজন এবং মোহাম্মদ শামি, টি নটরাজন ও খলিল আহমেদের মধ্যে একজনকে বেছে নেওয়া যেতে পারে। 

☞ আকাশ চোপড়া যে ১৫ খেলোয়াড়কে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করেছেন:
□ টপ অর্ডার: রোহিত শর্মা, ইশান কিষান, কেএল রাহুল ও বিরাট কোহলি।
□ মিডল অর্ডার: সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার ও ঋষভ পান্থ
□ অলরাউন্ডার: রবীন্দ্র জাদেজা, ভেঙ্কটেশ আইয়ার ও হার্দিক পান্ডিয়া
□ স্পিনার: যুজবেন্দ্র চাহাল
□ ফাস্ট বোলার: জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার/দীপক চাহার, প্রশিদ্ধ কৃষ্ণা/আভেশ খান/মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি/টি নটরাজন/খলিল আহমেদ।

error: Content is protected !!