Connect with us

News

ঋষভ পান্থকে নিয়ে ধোনির তুলনা করার বিশেষ বার্তা দিলেন অ্যাডাম গিলক্রিস্ট

ভারতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই তরুণদের সাহায্যে এগিয়ে যেতে পারে বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন। তিনি এও বলেছেন বিশ্বকাপের পর থেকেই, ঋষভ পান্থকে নিয়েই ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে চান। কিন্তু সেই তরুণ ক্রিকেটার উইকেটের পিছনে বারবার ব্যর্থ হচ্ছে। এমনকি বহু ভারতীয় সমর্থকরা মনে করছেন তারা ধোনির উত্তরসূরীকে পেয়ে গেছে কিন্তু এই ভাবনায় সম্পূর্ণ জল ঢেলে দিলেন কিংবদন্তি অজি প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট।

Related image

তিনি একটি সংবাদমাধ্যমকে সরাসরি জানিয়েছেন যে, রিশাব পান্ত এখন উচিত নিজের কাজে পুরোপুরি মগ্ন হওয়া। সে অন্য কাউকে যেন নকল করতে না যায়। সে নিজে খেলে উন্নতি করতে পারলে সে ভবিষ্যতেও অনেক উন্নতি করতে পারে বলে আশাবাদী তিনিও। গিলি মনে করেন প্রতিটি ক্রিকেটারের একটা নিজস্ব আলাদা আলাদা বৈশিষ্ট্য থাকে যা কেউ কারোর নকল কখনোই করতে পারেনা আর তা করতে গেলে সম্পূর্ণ ব্যর্থ হতে হয়।

আরও পড়ুনঃ ধোনির যে সিদ্ধান্তগুলির জন্য DRS -কে বলা হয় “ধোনি রিভিউ সিস্টেম”

ঋষভ পান্থ যদিও এখন মাত্র ২১ বছরের একজন যুবক সম্পূর্ণভাবে পরিপক্ক হয়নি, তবে তার মধ্যে এখনো বহু স্কিল রয়েছে। আর সেটাকে কাজে লাগানোর কথা জানিয়ে দিলেন অ্যাডাম গিলক্রিস্ট। আর এখানে কিছু ভারতীয় সমর্থকরা তাকে ধোনির উত্তরসূরি ভাবতে শুরু করেছেন। এটা একেবারেই তাদের একটি ভ্রান্ত ধারণা কারণ মহেন্দ্র সিং ধোনি যে উচ্চতায় পৌঁছেছেন সেখানে আর কোন ভারতীয় উইকেটকিপার পৌঁছাতে পারবেন কিনা বলে সন্দেহ বলেও মনে করেন গিলি।

Related image

অ্যাডাম গিলক্রিস্ট জানিয়েছেন যে, আর ভারতীয় সমর্থকদের ওর সাথে তুলনা না করে বরং ওকে সাপোর্ট করা উচিত। ঋষভ পান্থ এর সাথে মহেন্দ্র সিং ধোনির তুলনা করা কখনই উচিত নয়। আমি কখনো তুলনা পছন্দ করি না এর আগেও আমি বহুবার বলেছি। মহেন্দ্র সিং ধোনি এমন একটি উঁচু মাপের মাপকাঠি স্থাপন করেছেন, একদিন কেউ হয়তো এই উচ্চতা মেপে ফেলতে পারে কিন্তু তার সম্ভাবনা খুবই কম।”

আরও পড়ুনঃ আগামী ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৬টি দেশ খেলার সুযোগ পেল

অ্যাডাম গিলক্রিস্ট আরও জানিয়েছেন যে, ঋষভ পান্থ এখন তরুণ ক্রিকেটার ওর হাতে প্রচুর সময়। ওকেও সময় দিতে হবে, ওকে চাপ দিলে হবেনা ও একদিন ধোনির মতই পারফরম্যান্স করবে। গিলক্রিস্ট এরপরে ঋষভ পান্থকে একটি পরামর্শ দিয়ে বলেছেন, “ধোনির কাছ থেকে তুমি যা শিখতে পারো তাই শেখো, ধোনি হওয়ার চেষ্টা করো না। তুমি নিজের সেরা দিয়ে ঋষভ পান্থ হবার চেষ্টা করো।”

Continue Reading
Click to comment

Trending ..

To Top