ক্রিকেট

যুবরাজকে আউট করে সেই বলটি আমার পুরো ক্যারিয়ার বদলে দিয়েছে: ডোয়েন ব্র্যাভো

ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো যুবরাজ সিংহের উইকেট নেওয়ার জন্য কৃতিত্ব দিয়েছেন। ব্রাভো জানিয়েছেন, যুবরাজ সিংহের উইকেট নেওয়ার কারণে তিনি বিশ্বের একজন সফল অলরাউন্ডার হতে পেরেছেন। আসলে, ২০০৬ সালে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ সফর করে। সেখানে পাঁচটি ওয়ানডে ও চারটি টেস্ট ম্যাচের সিরিজ হয়। ওয়ানডে সিরিজে ভারতীয় দল ১-৪ ব্যবধানে হেরে গেলেও টেস্টে ক্যারিবিয়ান দলকে ১-০ ব্যবধানে পরাজিত করে।

যাইহোক, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয় দল জয়ের দোরগোড়ায় পৌঁছে গিয়েও পরাজিত হয় আর এই ম্যাচের নায়ক ছিলেন ডোয়েন ব্র্যাভো। শেষ ওভারে ভারতের জয়ের জন্য ১১ রানের প্রয়োজন ছিল আর হাতে ছিল একটি উইকেট। যুবরাজ ওই ওভারে টানা দুটি বলে চার মেরে ভারতীয় দলকে অনেকটা স্বস্তি এনে দেয়। তখন ৩ বলে ১ রানের প্রয়োজন। এরপর ব্র্যাভোর চতুর্থ বলে স্লো ইয়র্কারে যুবরাজ বোল্ড হন এবং ১ রানে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি জিতে নেয়।

ডোয়েন ব্র্যাভো ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’কে জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ব্রায়ান লারা ওই উইকেটটি নেওয়ার বলের আগে ফিল্ড প্লেসমেন্ট সম্পর্কে তার সঙ্গে কথা বলেছিলেন, তবে তিনি যতক্ষণ না আম্পায়ারের কাছে গিয়ে পৌঁছান ততক্ষণ জানতেন না যে কী বল করবেন। ব্রাভোর মতে, ওই বলটির কারণে আমার টি-টোয়েন্টির ক্যারিয়ার তৈরি হয়েছে।

Image

উল্লেখ্য, ওই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দল প্রথমে ব্যাট করে ১৯৮/৯ রান তোলে। জবাবে ভারতীয় দল ধুঁকতে থাকলেও যুবরাজ সিং (৯৩ রান) একাই লড়ে যান এবং শেষ পর্যন্ত জয়ের কাছাকাছি নিয়ে আসেন। তবে দুর্ভাগ্যবশত, মাত্র ১ রান বাকি থাকতেই তিনি ব্রাভোর বলে বোল্ড হন। 

error: Content is protected !!