ক্রিকেট

গত ২৭ বছর ধরে একটি ব্যাপারে এড়িয়ে গেছেন রাহুলের মা; তবে ভুলটা ছিল বাবার

আইপিএলের জমজমাট মরসুম! ঠিক এরই মাঝে একটি তথ্য ফাঁস করেছেন কেএল রাহুল তাঁর মায়ের সম্পর্কে। বর্তমান ভারতীয় দলের সহ-অধিনায়ক রাহুল জানিয়েছেন, গত ২৭ বছর ধরে তাকে একটি ব্যাপারে এড়িয়ে এসেছেন। এবার সেই রহস্য ফাঁস করেছেন তিনি নিজেই। তার নাম রাহুল রাখার কারণ নিয়ে তার মা এতদিন কেবল মিথ্যা বলে গিয়েছেন। 

রাহুলের মা তাকে জানিয়েছিলেন, তিনি বলিউডের তারকা শাহরুখ খানের ভক্ত ছিলেন, যে কারণে শাহরুখ খানের অনস্ক্রিন চরিত্রে রাহুলের নাম অনুসারে তার ছেলেরও নামকরণ করা হয়েছিল। আসলে ৯০ দশকের সময় শাহরুখ খানের জনপ্রিয়তা আকাশ ছুঁয়ে ছিল। তবে তার মায়ের বলা গল্পটি সম্পূর্ণ মিথ্যা ছিল। যদিও কেএল রাহুলের নামের পিছনে একটি আকর্ষণীয় গল্প রয়েছে।

২৯ বছর বয়সী কেএল রাহুল জানিয়েছেন, ১৯৯৪ সালে শাহরুখ খানের প্রথম সিনেমায় তার প্রথম নামকরণ হয়েছিল রাহুল। তাই আমারও নাম রাখা হয় রাহুল। এদিকে আমার জন্ম ১৯৯২ সালে। তাই শাহরুখ খানের অনস্ক্রিন নামানুসারে আমার নামকরন করাটা একেবারেই ভুল কথা। আমি যখন মাকে সত্যিটার ব্যাপারে জিজ্ঞাসা করেছিলাম তখন মা এড়িয়ে গিয়ে বলে, ছাড় না, এখন কী আর এসে যায়!

Image

লখনৌ সুপার জায়ান্টসের অধিনায়ক জানিয়েছেন, আসলে তার বাবা ছিলেন সুনীল গাভাস্কারের একজন বড় ভক্ত। তাই বাবা আমারও নাম রাখতে চেয়েছিলেন রোহন (সুনীল গাভাস্কারের ছেলের নাম)। কিন্তু বাবা রোহনকে রাহুল শুনে গুলিয়ে ফেলেন। তাই আমার নাম রোহন রাখতে গিয়ে ভুল করে রাহুল রেখে দেন।