Connect with us

News

সব চাইতে কে বেশি সুবিধা দিচ্ছে? জিও, এয়ারটেল না ভোডাফোন

বর্তমানে ভারতীয় বাজারে টেলিকম সংস্থাদের নিয়ে খুব বড় কমপিটিশন শুরু হয়েছে। কেউ কাউকে বেশি সুযোগ-সুবিধা দেওয়ার জন্য এক ইঞ্চিও রাজি নয়। যার মধ্যে তিনটি ভারতীয় সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্ক গুলির তালিকায় রয়েছে এয়ারটেল, ভোডাফোন এবং জিও। যদিও বর্তমানে জিওর গ্রাহকেরা প্রচন্ডভাবে ক্ষুব্ধ হয়েছে অন্য নম্বরে কল করতে গিয়ে তাদের দিতে হচ্ছে এখন প্রতি মিনিটে ৬ পয়সা।

Image result for jio airtel vodafone

কথা রাখতে পারেনি রিলায়েন্স জিও, যখন তারা প্রথম শুরু করেছিল তারা প্রতিশ্রুতি দিয়েছিল কখনোই কল চার্জের জন্য টাকা নেওয়া হবে না। কিন্তু এবার তারাই তাদের কথা রাখতে পারল না। যার ফলে অনেক জিও গ্রাহক অন্যান্য সিম নেটওয়ার্ক পোর্ট করে নিচ্ছেন। রিলায়েন্স জিওর নতুন রিচার্জ প্লানে কেউ আর খুশি নয়। তবে স্বীকার করা যায়, তারাই সর্বপ্রথম ভারতীয় বাজারে ফ্রিতে ইন্টারনেট এবং কল করার সুযোগ দিয়েছিল।

বর্তমানে রিলায়েন্স জিও তাদের যে নতুন রিচার্জের প্লান এনেছে সেগুলি হল ২২২, ৩৩৩, ৪৪৪ এবং ৫৫৫ টাকার। এই রিচার্জ এর দিন হিসেবে বৈধতা সবগুলো আলদা আলাদা। তবে এই রিচার্জে যেকোনো নাম্বারে ১০০০ মিনিট পর্যন্ত কল করার সুবিধা দেওয়া হচ্ছে। এরপর কাটা হবে অন্য নম্বরে কল করলে প্রতি মিনিটে ৬ পয়সা হিসেবে। সেইসাথে দৈনিক ১০০ টি এসএমএস ফ্রি। আর জিও থেকে জিও তে আনলিমিটেড কল।

আরও পড়ুনঃ জিওর ৩টি নতুন রিচার্জ প্যাক লঞ্চ করল! অন্য নম্বরে ফোন করলে লাগবে না টাকা

সেই সাথে এয়ারটেল গ্রাহকরা নতুন রিচার্জ প্লান সুবিধা পাচ্ছেন ২৮ দিনের জন্য আনলিমিটেড কল ২৪৯ টাকায়। এই প্লান এর সাথে এয়ারটেল গ্রাহকরা পাচ্ছেন ২ জিবি ডাটা। এছাড়াও জানা গিয়েছে চার লক্ষ টাকার জীবন বীমা পাওয়া যাচ্ছে।

Image result for jio airtel vodafone

এবার আসি ভোডাফোনের কথায়, ভারতের সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্কের তালিকায় ভোডাফোন অন্যতম। তারাও জিওর সাথে তাল মিলাতে গিয়ে তারা ২৮ দিনের আনলিমিটেড কল করার সুযোগ দিচ্ছে ২২৯ টাকায়। এর সাথে থাকছে ২ জিবি ডাটা অফার এবং ১০০ টি এসএমএস করার সুবিধা।

আরও পড়ুনঃ প্রতিমাসে আর লাগবে না ৩৫ টাকা, নতুন অফার এয়ারটেল ভোডাফোনের

এখন এই তিনটি বড় নেটওয়ার্কের সাথে তুলনা করলে দেখা যাচ্ছে যে রিলায়েন্স জিও সবথেকে বেশি সুবিধা দিচ্ছে গ্রাহকদের। কারণ জিওর ২৮ দিনের প্ল্যানে রয়েছে ১০০০ মিনিট আনলিমিটেড কল সহ দৈনিক ২ জিবি ডেটার সুবিধা। এমনকি ৪৪৪ টাকায় দ্বিগুণ সুবিধা দিচ্ছে ৮৪ দিনের বৈধতার সাথে দৈনিক ২ জিবি ডাটা এবং ১০০০ মিনিট আনলিমিটেড কল অন্য নম্বর এর জন্য।

Continue Reading
Click to comment

Trending ..

To Top