Connect with us

সৌরভের প্রেসিডেন্ট পদে বসা নিয়ে তার প্রিয়তমা স্ত্রী লিখলেন ভালোবেসে

Cricket

সৌরভের প্রেসিডেন্ট পদে বসা নিয়ে তার প্রিয়তমা স্ত্রী লিখলেন ভালোবেসে

১৯ বছর আগে ভারতের ক্রিকেটের হাল ফিরিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী আর আবার এক নতুন পদে নতুন দায়িত্বে ভারতের ক্রিকেটের প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন। জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করার আগে পেয়েছেন অসংখ্য অসংখ্য শুভেচ্ছা। প্রায় সকলের অভিমত যেভাবে তিনি এক হাতে ক্রিকেট জীবনে মাঠে দায়িত্ব পালন করেছেন এবার তিনি প্রেসিডেন্ট চেয়ারে বসে তার থেকেও আরো ভালো কিছু উজার করে দেবে।

Related image

প্রেসিডেন্ট পদে চেয়ারে বসার জন্য যে কয়েকজন স্থির হয়েছিলেন তাদের মধ্যে কেউই মনোনয়নপত্র জমা দেননি একমাত্র সৌরভ গাঙ্গুলী ছাড়া। সুতরাং দ্বিতীয় বাঙালি হিসেবে সৌরভ গাঙ্গুলী দেশের সবচেয়ে শক্তিশালী বিসিসিআই প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন। এর আগে জগমোহন ডালমিয়া বসেছিলেন প্রথম বাঙালি হিসেবে। 

১৯৯৯ সালে ভারতীয় ক্রিকেট বোর্ড যখন গড়াপেটার অভিযোগে ছারখার হয়ে গিয়েছিল তখন সৌরভ গাঙ্গুলী আবার শুরু করেছিলেন সবকিছুই নতুন করে। তার হাত ধরে এসেছিল, ভিভিএস লক্ষণ, সেহ্বাগ যুবরাজ, মোহাম্মদ কাইফ, জাহির খান ও হরভজন সিং, মহেন্দ্র সিং ধোনির মত নামিদামি ক্রিকেটাররা। তাদের একসাথে এক সুতোয় বেঁধে ভারতীয় দলকে মজবুত এবং শক্তিশালী করেছিলেন সৌরভ গাঙ্গুলী। ২০০২ সালে ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে ছিলেন এরপর ২০০৩ সালে ভারতকে বিশ্বকাপের ফাইনালের মঞ্চে তুলেছিলেন সৌরভ গাঙ্গুলীর এই দল।

Image result for Sourav Ganguly

এই খবর পেয়ে সৌরভ গাঙ্গুলীর প্রিয়তমা স্ত্রী অর্থাৎ গঙ্গোপাধ্যায় খুবই খুশি এবং আপ্লুত হয়েছেন। তিনি জানিয়েছেন, “ওর ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম বড় সাফল্য হতে চলেছে। সে জীবনে যে কাজই করেছে সব সময় উজাড় করে দিয়েছে। যখন ক্রিকেটার ছিলেন তখন সব সময় সাধনা করতেন কিভাবে উন্নতি করা যায়। যখন সিএবি প্রশাসকের দায়িত্বে ছিলেন, প্রতিমুহূর্তে ভাবতেন ইডেনে কিভাবে ম্যাচ ভালোভাবে দায়িত্ব পালন করা যায়। এখন দেশের সর্বোচ্চ ক্রিকেটের প্রশাসক। তার প্রতি সকল দেশবাসীর আস্থা রয়েছে। দ্বিতীয় ইনিংসের জন্য অনেক শুভেচ্ছা।”

Image result for Dona Ganguly

 

আরও পড়ুনঃ প্রেসিডেন্ট পদে বসেই যে কাজটি প্রথম করবেন সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি অবশ্য প্রেসিডেন্ট পদে বসার আগেই, তার প্রথম কাজটি করার ইচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন সর্বপ্রথম দেশের প্রথম শ্রেণীর ক্রিকেট খেলোয়াড়দের আরও উন্নতি করতে হবে কারণ সেখানে থেকেই উঠে আসবে আগামী দিনের উজ্জ্বল তারকা। এমনকি তাদের বেতনের পরিমাণ বৃদ্ধি করতে হবে। এছাড়াও আরও জানিয়েছেন, যে দেশের শেষ তিন বছর ধরে ভারতীয় ক্রিকেট বোর্ড অগোছালো অবস্থায় রয়েছে সে দিকেও যত্নবান এবং নিপুণতার সাথে কাজ করবেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top