ক্রিকেট

টি-টোয়েন্টিতে ১ ওভারে ৫ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড করলেন অভিমুন্য মিঠুন! (ভিডিও)

কর্নাটকের ফাস্ট বোলার অভিমন্যু মিঠুন এক ওভারে ৫ উইকেট নিয়ে খবরের শিরোনামে চলে এসেছেন। গতকাল হরিয়ানার বিপক্ষে সৈয়দ মোস্তাক আলী টি-টোয়েন্টি সেমিফাইনাল ট্রফিতে এই অসাধারণ কাজটি তিনি সাধ্য করেন। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে সম্ভবত একমাত্র তিনি বোলার হলেন, যিনি পাঁচটি উইকেট দখল করলেন। এর আগে শ্রীলংকার লাসিথ মালিঙ্গা চার বলে চারটি উইকেট নিয়েছিলেন শ্রীলংকার বিপক্ষে এ বছরই। সম্ভবত অভিমুন্য মিঠুনের এটাই বিশ্বরেকর্ড টি-টোয়েন্টি ক্রিকেটে।

Image

এবছর অভিমন্যু মিঠুনের এটি দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে তিনি তাঁর জন্মদিনে হ্যাটট্রিক করেছিলেন। তোমার সাথে ২৫ অক্টোবর তামিলনাড়ু কোয়েম্বাটুর বিপক্ষে বিজয় হাজারে ট্রফি ফাইনালে কৃতিত্ব অর্জন করেছিলেন। মাত্র ৩৫ দিনের মধ্যে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন এই ভারতীয় ফাস্ট বোলার।

ভারতীয় ঘরোয়া ক্রিকেটের তিন ফরম্যাটে হ্যাটট্রিক করা প্রথম বোলার হয়ে গেলেন অভিমুন্য মিঠুন। ২০০৯ সালে তিনি রঞ্জি ট্রফি প্রথম শ্রেণীর ক্রিকেটে উত্তরপ্রদেশের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। গতমাসে বিজয় হাজারে ট্রফির তালিকা-এ তে তামিলনাড়ুর বিপক্ষে ফাইনাল ম্যাচে হ্যাটট্রিক করেন। আবার এদিন তিনি সৈয়দ মোস্তফা আলী টি-টোয়েন্টি ক্রিকেটে সেমিফাইনাল এর বিপক্ষে হ্যাটট্রিক করলেন ওভারে ৫ উইকেট নিয়ে।

Image

গতকাল ম্যাচে হরিয়ানার বিপক্ষে শেষ ওভারে অভিমুন্য মিঠুন দুর্ধর্ষ বোলিং পারফরম্যান্স করে এক ওভারেই ৫ উইকেট তুলে নেন। প্রথম বলে হিমাংশু রানা (৬১), দ্বিতীয় বলে রাহুল তেওয়াতিয়া (৩২), তৃতীয় বলে সুমিত কুমার (০) কে আউট করে হ্যাটট্রিক করেন। চতুর্থ বলে অমিত মিত্র (০), পঞ্চম বলে একটি রান হয় ওভারের শেষ বলে একটি উইকেট তুলে নেন জয়ন্ত উনাদকাট (০) কে আউট করে।

আরও পড়ুনঃ নিজের বাবাকে নিয়েই ট্রল করলেন সৌরভ গাঙ্গুলীর মেয়ে সানা, ভাইরাল হলো সেই ছবি

তবে এই ম্যাচে অভিমুন্য মিঠুনের প্রথম তিন ওভার একেবারেই ভালো যায়নি যথেষ্ট ব্যয়বহুল ছিল। উইকেট না পেয়ে তিনি প্রথম তিন ওভারে দিয়েছিলেন ৩৮ রান। কিন্তু ম্যাচের শেষ ওভারের এই চিত্রটি পুরোপুরি ভাবে বদলে যায়। ৪ ওভার শেষে ৩৯ রান দিয়ে তুলে নেন পাঁচটি উইকেট। সব উইকেট গুলি পান তিনি শেষ ওভারে।

প্রথমের টসে জিতে কর্ণাটক হরিয়ানা কে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল। নির্ধারিত ২০ ওভারে 8 উইকেট হারিয়ে কর্নাটক তুলে ১৯৪ রান। হরিয়ানার হয়ে হিমাংশু ৬১ রান এবং চৈতন্য বিশ্বুই ৫৫ রান করেন। অন্যদিকে জয়ের লক্ষ্য নিয়ে কর্ণাটক ব্যাট করতে নামে। লোকেশ রাহুল (৬৬) এবং দেবদত্ত (৮৭) দুর্দান্ত ব্যাটিং এর পারফরমেন্সে জেরে হরিয়ানা কা হারিয়ে কর্ণাটক ফাইনালে ওঠে।।

দেখে নিন সেই ভিডিও:-

error: Content is protected !!