২০২২ এশিয়া কাপ: রোহিত শর্মার এই দুটি সিদ্ধান্তে ভারত পেল দুর্দান্ত জয়, হারলো পাকিস্তান

ভারত পাকিস্তানের ম্যাচ সবসময় রোমাঞ্চে ভরপুর থাকে। এদিন এশিয়া কাপেও দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে তীব্র লড়াই হয়। ভারতীয় দল ম্যাচের শুরু থেকে দখলে রেখেছিল এবং পাকিস্তানকে ১৪৭ রানে গুটিয়ে দেয়। এই ম্যাচের অধিনায়ক রোহিত শর্মা দুটি দুর্দান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন যে কারণে ভারতীয় দল জয় পায়।

লেফট রাইট কম্বিনেশন: সূর্যকুমার যাদবকে চার নম্বরে ব্যাট করতে পাঠাননি ভারতীয় অধিনায় রোহিত শর্মা বরং তার জায়গায় আসেন রবীন্দ্র জাদেজা। যাদের যা মাঠে নামার সঙ্গে সঙ্গে দ্রুত রান তুলতে শুরু করেন। রোহিত শর্মা ও কেএল রাহুল ক্রিজে ফিরে গেলে বাম ও ডানহাতি ব্যাটসম্যানরা ক্রীজে আসেন, যা পাকিস্তানি বোলারদের পক্ষে বোলিং করা কঠিন করে তুলেছিল। 

Image

ফাস্ট বোলারদের বেশি ব্যবহার করেন: অধিনায়ক রোহিত শর্মা বোলারদের খুব ভালোভাবে ব্যবহার করেছেন। পাওয়ার প্লেতে ভুবনেশ্বর কুমারকে মাত্র দুই ওভার করান এবং বাকি দুই ওভার ডেথ ওভারে করিয়েছেন। এই ম্যাচে ভুবি চারটি উইকেট নেন। যেখানে আবেশ খান ব্যয়বহুল বলে প্রমাণিত হচ্ছিল বলে তাকে মাত্র দুই ওভার করান।

হার্দিক পান্ডিয়ার সাথে রবীন্দ্র যাতে একটি গুরুত্বপূর্ণ জুটি বাঁধেন। এই দুই খেলোয়াড় মিলে ২৯ বলে ৫২ রান করেন। যা, ভারতের জয় নিশ্চিত করেছে। এই দুজনের আক্রমণাত্মক ব্যাটিং ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় ভারতের পক্ষে। এই দুই খেলোয়াড়ের ব্যাটিংয়ের কোন জবাব ছিল না পাকিস্তানি দলের কাছে।

Image

এই ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন হার্দিক পান্ডিয়া ও অর্শদীপ সিংও। শর্ট বল ছুড়ে পাকিস্তানি ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছেন হার্দিক পান্ডিয়া। এই ম্যাচে হার্দিক পান্ডিয়ার তিনটি উইকেট নিয়েছেন অন্যদিকে অর্শদীপ সিং দুটি উইকেট নেন।