ক্রিকেট

যুবরাজের প্রতি যে অবিচার হয়েছে তা শীঘ্রই তিনি প্রকাশ্যে আনবেন

ভারতীয় বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ সিং সম্প্রতি কিছুমাস আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন। তার ইচ্ছা ছিল শেষবারের মতো বিশ্বকাপ খেলে ক্রিকেটকে বিদায় জানানো কিন্তু সেই ইচ্ছাটা ওনার পূরণ হয়নি। তবে এই প্রথমবার অবসর গ্রহণের পর এক টেলিভিশন সাক্ষাতকারে মুখোমুখি হয়েছেন যেখানে তার মুখ থেকে অনেক তথ্য বেরিয়ে এসেছে এবং তিনি এও বলেছেন আরও কিছু তথ্য সময় হলে প্রকাশ্যে আনবো। 

Image result for Yuvraj Singh

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ এর পিছনে যুবরাজ সিং এর ভূমিকা যে কতটা ছিল তা অনস্বীকার্য। যুবরাজ সিং সাক্ষাৎকারে বলেছেন তিনি কোনরকম বা কারো সাহায্য না নিয়েই দলের জন্য সর্বোচ্চ পারফরম্যান্স দেয়ার চেষ্টা করেছিলেন। যুবরাজ সিং বলেছেন যে নিজেকে আবর্জনা ভেবে ক্রিকেটকে বেশ উপভোগ্য করেছি। কারো সাহায্যে বা কারো সিদ্ধান্তে আমি এগিয়ে যাই নি। অবসর নেওয়ার সিদ্ধান্ত একটা কঠিন হলেও এটা প্রত্যেকের জীবনে এক সময় আসে যা নিতে হয় তবে ভারতের হয়ে বিদায়ী ম্যাচ খেলে অবসর নিলে এটা আরো ভালো লাগতো আমার।

যুবরাজ সিংকে যখন জিজ্ঞেস করা হয় সে ইয়ো ইয়ো পরীক্ষায় ফিট থাকা সত্ত্বেও বিসিসিআই তাকে সুযোগ দেয়নি কেন! তখন তিনি বলেন এই প্রশ্নটা আমাকে না জানিয়ে দলের অধিনায়ক এবং বিসিসিআইকে করা উচিত কারণ আমার কাছে এই প্রশ্নের উত্তর নাই। আমি জীবনে প্রচুর ক্রিকেট খেলেছি এবং আমার জীবনে প্রচুর বিপর্যয়ও রয়েছে তা সময় হলে অবশ্যই খোলাসা করব।

Related image

যুবরাজ সিংয়ের বলেছেন, আমি অত্যন্ত দুঃখিত যে খেলোয়াড়দের সাথে ভালো আচরণ করা হয়নি। বিশ্বকাপের মতো বড় একটি টুর্ণামেন্টে ৪ নম্বর ব্যাটসম্যানকে কিভাবে আপনি মাত্র ৬ থেকে ৭ টা ম্যাচ খেলিয়ে সুযোগ করে দিলেন যেখানে তার থেকেও ভালো ব্যাটসম্যানরা অপেক্ষা করেছিল? আশ্চর্যের বিষয় হলো ভারতীয় ক্রিকেট দল পরিকল্পনা ছাড়াই বিশ্বকাপ খেলতে গেল।

যুবরাজ সিং কে যখন প্রশ্ন করা হয় তিনি কোন বিষয়গুলি সময় হলে ফাঁস করবেন? তিনি বলেন, আমি কাউকে ব্যক্তিগতভাবে সমালোচনা করবো না তবে তিনি ঠিকই বুঝবেন। আর এইসব তথ্য কবে ফাঁস করবো সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি তবে অবশ্যই একদিন আমার জীবনে বিপর্যয় কথাগুলি সকলের সামনে আনবো। 

error: Content is protected !!