Connect with us

এখন বিনা নেটওয়ার্কেও ফোন করতে পারবেন, জেনে নিন কী ভাবে

Science & Technology

এখন বিনা নেটওয়ার্কেও ফোন করতে পারবেন, জেনে নিন কী ভাবে

কোনো অঞ্চলে নেটওয়ার্ক ব্যবস্থা নেই আর তার জন্য আপনি ফোন করতে পারছেন না! এখন এই সমস্যা থেকে মুক্তির উপায় বের করে ফেলেছে রিলায়েন্স জিও। হ্যাঁ, এবার থেকে নেটওয়ার্ক ছাড়াই আপনি ফোন করতে পারবেন। এই সংস্থা ‘জিও ওয়াইফাই কলিং’ নামে এক বিশেষ পরিষেবা আনছে যার ফলে আপনি নেটওয়ার্ক না থাকা সত্তেও ফোন করতে পারবেন। এই জিও ওয়াইফাই কলিং এর উদ্দেশ্য হলো যে, যেসব স্থানে নেটওয়ার্ক পরিষেবা নেই সেইসব প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষও যাতে কলিং পরিষেবা যথাযথভাবে পেতে পারে।  

Follow these steps to enable Jio Wi-Fi calling service - OrissaPOST

ওয়াইফাই কলিং পরিষেবা
এই পরিষেবা যেসব অঞ্চলে থাকবে, সেখানে আপনি কোনো নেটওয়ার্ক ছাড়াই কল করতে বা কল গ্রহণ করতে পারবেন। আর এর জন্য আপনাকে কোনো অতিরিক্ত টাকা দিতে হবে না। এর জন্য শুধু চালু থাকা ভয়েস প্লান ও এইচডি ভয়েস সামঞ্জস্যপূর্ণ ডিভাইজের প্রয়োজন।

অতিরিক্ত অর্থ নয়
জিওর এই পরিষেবাটি একদম বিনামূল্যে। গ্রাহক তার ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমেই লাইভ কলিং করতে পারবে। এই ওয়াইফাই পরিষেবার মধ্যেই একটি সুইচের ব্যবস্থা করা আছে যার মাধ্যমে ভয়েস বা ভিডিও কল করা যাবে।

Jio WiFi Calling - Make Calls Without Additional Charges - JioUpdate

কিভাবে পরিষেবা পাবেন
ওয়াইফাই কলিং এর সুবিধা পাওয়ার জন্য প্রথমে আপনার ফোনের সেটিংসে গিয়ে অ্যাক্টিভ ওয়াইফাই নেটওয়ার্কের সঙ্গে সংযোগ স্থাপন করতে হবে। জিও এই পরিষেবাটিকে নির্দিষ্ট কোনো একটি নেটওয়ার্কের মধ্যে সীমাবদ্ধ করেনি, ফলে আপনি যেকোনো ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন। প্রয়োজনমতো লাইভ ওয়াইফাই কলিং এর সুবিধাও পেতে পারেন যেকোনো নেটওয়ার্কের ওয়াইফাই ব্যবহার করে।  

ভিডিও দেখুনঃ

Continue Reading
Click to comment

Trending ..

To Top