Connect with us

উইজডেন দশকের সেরা আইপিএল একাদশ দল বেছে নিল

Cricket

উইজডেন দশকের সেরা আইপিএল একাদশ দল বেছে নিল

উইজডেন ক্রিকেটারস আলমানাক দশকের আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ানডে দল ঘোষণা করার পরে, এখন তাদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দল ঘোষণা করেছে। উইসডেন মহেন্দ্র সিং ধোনিকে দলের অধিনায়ক করেননি, চেন্নাই সুপার কিংসকে ৩ বার চ্যাম্পিয়ন করেছেন। দলের অধিনায়কের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে অন্য এক ভারতীয়র হাতে। দশকের দশকে খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে উইজডেন এই দলটি বেছে নিয়েছেন।

Image result for MS Dhoni IPL

রোহিত ৪ বার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে শিরোপা জিতেছে। তিনি 2013, 2015, 2019 এবং 2019 এর মরসুমে ক্যাপ্টেন মুম্বইয়ের শিরোপা জিতেছেন। এজন্য উইজডেন ধোনির পরিবর্তে রোহিতকে অধিনায়ক হিসাবে বেছে নিয়েছিলেন। ক্রিস গেইলকে রোহিতের সাথে ওপেন করার জন্য নির্বাচিত করা হয়েছে। আইপিএলে প্রচুর নাম অর্জন করেছেন উইন্ডিজের গেইল। গেইলের বয়স ৪০ বছর হলেও তিনি এখনও আইপিএল খেলছেন।

Related image

একই সঙ্গে মিডল অর্ডারের দায়িত্ব দেওয়া হয়েছে সুরেশ রায়না, বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সকেও। ধোনি উইকেটকিপিংয়ের জন্য নির্বাচিত হয়েছেন। অলরাউন্ডার হিসাবে রবীন্দ্র জাদেজা এবং স্পিন বোলার হিসেবে সুনীল নারাইন নির্বাচিত হয়েছেন। বিশেষ বিষয়টি হচ্ছে উইজডেন দ্বাদশ খেলোয়াড়ের হিসেবে উইন্ডিজের ডোয়াইন ব্রাভোকেও বেছে নিয়েছেন।

উইজডেনের আইপিএল একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), ক্রিস গেইল, সুরেশ রায়না, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, এমএস ধোনি (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, সুনীল নারায়ণ, লাসিথ মালিঙ্গা, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ। দ্বাদশ খেলোয়াড়: ডোয়াইন ব্রাভো।

Continue Reading
Click to comment

Trending ..

To Top