Connect with us

Cricket

উইজডেন দশকের সেরা টি-টোয়েন্টি একাদশ বাছাই করেছে, দলে নেই রোহিত ও ধোনি

বাইবেল অফ ক্রিকেট হিসাবে পরিচিত উইজডেন এখন ওয়ানডে, আইপিএলের পর দশকের সবচেয়ে শক্তিশালী টি-টোয়েন্টি দলের তালিকা প্রকাশ করেছেন। উইজডেন প্রকাশিত এই টি-টোয়েন্টির তালিকায় চমকপ্রদ বিষয় হ’ল এর ভারতের ঝড়ো ব্যাটসম্যান এবং সহ-অধিনায়ক রোহিত শর্মার নাম নেই। তবে উইজডেন এই টি-টোয়েন্টিতে দশকের সবচেয়ে সফল খেলোয়াড় ব্যাটসম্যান এবং অধিনায়ক বিরাট কোহলিকে অন্তর্ভুক্ত করেছেন।

Related image

উইজডেন তাঁর ওয়ানডে এবং টেস্ট দলে বিরাট কোহলিকেও অন্তর্ভুক্ত করেছিলেন। এ ছাড়া স্টিভ স্মিথ, ডেল স্টেইন, ডি ভিলিয়ার্স এবং অ্যালিস প্যারি সহ উইজডেন তাকে এই দশকের সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যেও বেছে নিয়েছেন। এটির সাথেই বিরাট কোহলি একমাত্র খেলোয়াড় হয়েছেন যিনি উইজডেনের প্রকাশিত দশকের সেরা দলগুলিতে জায়গা করে নিয়েছেন।

উইজডেনের দ্বারা প্রকাশিত এই টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৩ জন অস্ট্রেলিয়ান খেলোয়াড় রয়েছে। অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চকে দলের অধিনায়ক করা হয়েছে। এছাড়াও অলরাউন্ডার শেন ওয়াটসন এবং মানসিক চাপের কারণে বিরতিতে ফিরে আসা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকেও এতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Image result for MS Dhoni Rohit Sharma

উইজডেনের প্রকাশিত দশকের সেরা টি-টোয়েন্টিতে দুটি ভারতীয় খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। উইজডেনের টি-টোয়েন্টি দশকের দশকে বিরাট কোহলি এবং ইয়র্কার কিং জাসপ্রিত বুমরাহকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আশ্চর্যজনকভাবে এই দলে মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মার নাম নেই।

উইজডেনের দ্বারা প্রকাশিত টি-টোয়েন্টির তালিকায় তিনজন অস্ট্রেলিয়ান, ২ জন ভারতীয়, ২ জন ইংলিশ, ২ জন আফগানিস্তান, ১ জন কিউই এবং একজন শ্রীলঙ্কার খেলোয়াড় অন্তর্ভুক্ত রয়েছে। উইসডেনের প্রকাশিত এই তালিকায় আর কোনও পাকিস্তানি খেলোয়াড়কে আর অন্তর্ভুক্ত করা হয়নি।

দশকের উইজডেন টি-টোয়েন্টি দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), কলিন মুনরো, বিরাট কোহলি, শেন ওয়াটসন, গ্লেন ম্যাক্সওয়েল, জোস বাটলার, মোহাম্মদ নবী, ডেভিড উইলি, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top