Connect with us

Cricket

২০১১ বিশ্বকাপ ফাইনাল ম্যাচে যুবির আগে কেন ধোনি ব্যাট করতে এসেছিলেন

আজ থেকে ঠিক ৯ বছর আগে, ২রা এপ্রিল রাতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের দিকে তাকিয়েছিল সকল ভারতবাসী। নুয়ান কুলসেখরাকে বিশাল একটি ছক্কা মেরে ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরপর এই গোটা দেশ আনন্দের এক সুরে মেতে ওঠে। এমনকি কেঁদে ভাসিয়ে দেন কিছু ভারতীয় ক্রিকেটার ও সমর্থকেরা।

April 2, 2011: Relive MS Dhoni & Co's historic World Cup triumph ...

ঐদিন শ্রীলংকা প্রথমে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। মাহেলা জয়াবর্ধনের সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৭৪ রান তোলে শ্রীলঙ্কান দল। এরপর দুই ভারতীয় ওপেনার ব্যাট করতে নেমে বীরেন্দ্র সেহবাগ ও শচীন টেন্ডুলকার শুরুতেই ফিরে যান মালিঙ্গার বলে। বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের পার্টনারশিপে ওঠে ৮৩ রান। এরপর ব্যাট করতে আসেন মহেন্দ্র সিং ধোনি। যুবরাজকে আসতে না দেখে সকলে অবাক হয়েছিলেন। অথচ এই টুর্নামেন্টের একটি ম্যাচেও যুবরাজের আগে ব্যাট করতে আসেননি তিনি।।

Relive the Top 10 Most Amazing Cricket World Cup Moments with ...

গৌতম গম্ভীর (৯৭) কে সাথে নিয়ে প্রায় ম্যাচ জয়ের দোরগোড়ায় পৌঁছে যান। এরপর যুবরাজ সিং (২১) ব্যাট করতে এলে ধোনি (৯১) তাকে নিয়ে ইনিংসটি খতম করেন বিশাল একটি ছক্কা হাঁকিয়ে। ম্যাচের সেরা পুরস্কৃত হন তিনি আর অন্যদিকে টুর্নামেন্টের সেরা হন যুবরাজ সিং।

পরবর্তীকালে মহেন্দ্র সিং ধোনিকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল তিনি কেন যুবরাজ সিং এর আগে ব্যাট করতে এসেছিলেন। ভারত অধিনায়ক উত্তরে জানিয়েছিলেন, “এটা একটা পূর্বপরিকল্পিত। কোহলি আউট হলে সেই সময় বল করছিলেন বিখ্যাত স্পিনার মুরলিধরণ। যেহেতু তিনিও চেন্নাই সুপার কিংসের খেলতেন বলে তার বল খেলাটা কিছুটা আয়ত্বের মধ্যে এসে গিয়েছিল। তাই যুবরাজের আগে ব্যাট করার সিদ্ধান্ত নিই।”

সম্প্রতি যুবরাজ সিং জানিয়েছেন, মুরলীধরনের বল খেলতে তাকে যথেষ্ট অসুবিধায় পড়তে হতো। হয়তো সেটা ভেবেও ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এক অসাধারণ সিদ্ধান্ত নিয়েছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top