Connect with us

ODI-তে দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে গিয়ে সর্বোচ্চ ১০টি ব্যক্তিগত স্কোর

Cricket

ODI-তে দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে গিয়ে সর্বোচ্চ ১০টি ব্যক্তিগত স্কোর

বড় রানের লক্ষ্যমাত্রা নিয়ে যখন ব্যাটসম্যানেরা রান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন তখন তাদের একমাত্র লক্ষ্য থাকে শেষ পর্যন্ত টিকে থেকে দলকে জেতানো। বেশিরভাগ ক্ষেত্রেই তারা শেষ পর্যন্ত টিকে থাকে সাফল্য পান আবার কেউ কেউ ব্যর্থ হন।

তবে আজকের প্রতিবেদন রয়েছে, ODI-তে রান দ্বিতীয় ইনিংসে তাড়া করতে গিয়ে সর্বোচ্চ ১০টি ব্যক্তিগত স্কোর। চলুন দেখে নেওয়া যাক-

১০) ডেভিড ওয়ার্নার: ১৭৩ রান

Hot shot Warner happy to rest for tough India test - Sports ...

অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এই তালিকায় দশম স্থানে রয়েছেন। ২০১৬ সালে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ১৭৩ রানের ইনিংস খেলেও তার দলকে জেতাতে পারে নি। তবে তিনি ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন।

৯) সচিন টেন্ডুলকার: ১৭৫ রান

On This Day: Sachin Tendulkar scored 175 v mighty Aussie bowling ...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সচিন টেন্ডুলকারের লড়াকু ১৭৫ রানের ইনিংসটি কোন ভারতীয় ভুলতে পারবেনা। একা হাতেই ম্যাচকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় দল মাত্র ৩ রানে হেরে যায়।

৮) হার্সেল গিবস: ১৭৫ রান

Cricket News | Herschelle Gibbs to Donate His Bat From South ...

সচিন টেন্ডুলকারের ১৭৫ রানের ইনিংসটি ব্যর্থ হলেও, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার্সেল গিবস এর বিধ্বংসী ১১১ বলে ১৭৫ রানের ইনিংসটির চূড়ান্ত সাফল্য লাভ করে। ৪৩৫ রানের ম্যারাথন লক্ষ্যমাত্রা নিয়েও দক্ষিণ আফ্রিকা জয়ী হয়।

৭) কুইন্টন ডি কক: ১৭৮ রান

Quinton de Kock scores 178 in South Africa's six wicket win over ...

২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৩ বলে ১৭৮ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন কুইন্টন ডি কক। তার এই ইনিংসের সাজানো ছিল ১৬টি চার এবং ১১টি ছক্কা এবং দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী হয়।

৬) জেসন রয়: ১৮০ রান

Australia vs England First ODI Jason Roy 180 MCG

২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ওডিআই ম্যাচে ১৫১ বলে ১৮০ রানের বিখ্যাত ইনিংস খেলেছিলেন। ইংল্যান্ড ৩০৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে সহজেই জয়ী হয়।

৫) মার্টিন গাপটিল: ১৮০* রান

New Zealand ride Guptill's 80 to set Pakistan 181 to win - The ...

মার্টিন গাপটিল হলেন একমাত্র খেলোয়াড় যিনি আইসিসি ওয়ার্ল্ড কাপের ইতিহাসে নকআউট পর্বে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এরপরে ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি ১৩৮ বলে ১৮০* রানে অপরাজিত থেকে দলকে জেতান।

৪) রস টেইলর: ১৮১* রান

Cricket news: New Zealand batsman Ross Taylor quietly becomes an ...

এই তালিকায় রয়েছেন আরও এক কিউই ব্যাটসম্যান রস টেইলর। যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ১৮১* রানের অপরাজিত ইনিংস খেলে তার দলকে জিতিয়ে ছিলেন।

৩) বিরাট কোহলি: ১৮৩ রান

When Chase Master Kohli crushed Pakistan

২০১২ সালে এশিয়া কাপে নক আউট ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১৮৩ রানের অসাধারন ইনিংস খেলেছিলেন মাত্র ১৪৮ বলে। যার ফলে ভারতীয় দল খুব সহজেই ম্যাচটি জিতে যায়।

২) মহেন্দ্র সিং ধোনি: ১৮৩* রান

MS Dhoni's inclusion in national side changed power dynamics in ...

২০০৫ সালে শ্রীলংকার বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি ১৪৫ বলে ১৮৩* রানের মহাকাব্যিক ইনিংস খেলে দলকে জিতিয়ে ছিলেন, তখন তার কেরিয়ার কেবলে শুরু হয়। তার এই ইনিংসের সাজানো ছিল ১৫টি চার এবং ১০টি ছক্কা।

১) শেন ওয়াটসন: ১৮৫* রান

When hurricane Shane Watson demolished Bangladesh - Cricket Country

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান শেন ওয়াটসন। ২০১১ সালে বাংলাদেশ বিরুদ্ধে তিনি মাত্র ৯৬ বলে ১৮৫* রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১৫টি চার এবং ১৫টি ছয়। ২৩০ রানের টার্গেটটি মাত্র ২৬ ওভারেই চেস করে অস্ট্রেলিয়া।  

Continue Reading
Click to comment
To Top