Connect with us

জীবনসঙ্গী থাকা সত্ত্বেও মানুষ কেন অন্যের প্রতি আকৃষ্ট হয়? রইল ৪টি কারন

Lifestyle

জীবনসঙ্গী থাকা সত্ত্বেও মানুষ কেন অন্যের প্রতি আকৃষ্ট হয়? রইল ৪টি কারন

প্রেমে পড়া তখনই লোক লজ্জার কারণ হয়ে ওঠে যখন কারোর জীবন সঙ্গী থাকে। প্রিয় মানুষটি থাকা সত্ত্বেও যদি কেউ অন্য জনের প্রতি আকৃষ্ট হন তাহলে সমাজ অন্য চোখে দেখে। সেই ব্যক্তি অন্যায় করছে কিনা তা বলার আগে তিনি যে জীবনসঙ্গিনীর প্রতি অবিচার করছেন এটা বলাই যায়। সেই হিসেবে দেখতে গেলে তিনি তার জীবনসঙ্গিনীকে ঠকাচ্ছেন। কিন্তু যেখানে মন আকর্ষিত, সেখানে মস্তিষ্ক আর কি করবে! 

কিন্তু এই মন কেন হঠাৎ জীবন সঙ্গিনীর কাছ থেকে সরে গিয়ে অন্য কোথাও চক্কর কাটে! এর পিছনে রয়েছে চারটি বিশেষ কারণ। চলুন জেনে নেওয়া যাক:-

Romantic couple Pictures, Images, Stock Photos | Depositphotos®

১) স্বাভাবিকভাবেই মানুষ আকর্ষিত হন সুন্দরের প্রতি আর সেখান থেকেই শারীরিক আকর্ষণ। কারণ হলো আপনি নতুন শরীর খোঁজেন। মানুষকে ভালোবাসেন না, আপনার ভালোবাসা হলো বাহ্যিক সৌন্দর্য। তাই খুবই সহজে মন সরে যায় জীবন সঙ্গিনীর থেকে। 

Romance Movies 2018 - Every Romance Movie Released in 2018

২) হতে পারে আপনার কাছে কোন জিনিস একঘেঁয়ে হয়ে গেছে, তাই আপনার এখন চাই নতুন প্রেম বা রোমান্স। এর ফলে আপনার মন অন্য কারো প্রতি আকৃষ্ট হতে শুরু করে। তাই জীবন সঙ্গিনীর থেকে মন সরার আগে শুরুর দিন গুলি যেমন কেটেছে সেটাই বজায় রাখার চেষ্টা করুন।

ParadigmTech - Cyber Recovery Organization

৩) সম্পর্কের ক্ষেত্রে সময় দেওয়াটা খুবই জরুরী। যখন আপনি আপনার প্রিয় মানুষটিক সময় দেবেন না এমন পরিস্থিতিতে আপনার সঙ্গী অন্য কারোর প্রতি আকৃষ্ট হতে পারে। তাই যতই ব্যস্ত হন না কেন কিছুটা সময় তার সাথে কাটান। এতে আপনার অন্যের প্রতি দুর্বলতা থাকলেও কমে যাবে। 

Is Feminism Killing Romance? | SabrangIndia

৪) সন্দেহ সম্পর্কের ভিত নাড়িয়ে দিতে পারে। সন্দেহের দানা বাঁধলে সেটি প্রকাশ্যে নিয়ে এসে উভয়ের মধ্যে আলোচনা করুন। গোপনীয়তা থেকেই জন্ম নেয় সন্দেহের বীজ। তখনই শুরু হয় দুজনের অশান্তি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top