ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিতের সাথে ওপেন করবে কে? রাহুল না ধাওয়ান

বর্তমানে ভারতীয় দলে তিনজন ওপেনারের মধ্যে লড়াই শুরু হয়েছে কোন দুজন ওপেন করতে যাবে। নিঃসন্দেহে বলা যায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিত শর্মা ওপেনিং করবেন তবে তার সাথে শিখর ধাওয়ান না কে এল রাহুল আসবেন এই নিয়ে যথেষ্ট ধোয়াশার মধ্যে রয়েছে টিম ম্যানেজমেন্ট।

Image result for Rohit"

অস্ট্রেলিয়া বিরুদ্ধে একদিনের সিরিজে যে দল ঘোষণা করা হয়েছে তাতে ভারতীয় দলে রয়েছে তিনজন ওপেনার। এখন দলে একাধিক ওপেনার থাকাই যথেষ্ট কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন ভারতীয় ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং দলীয় কোচ রবি শাস্ত্রী। তবে ইঙ্গিত পাওয়া গিয়েছে, ওপেনিং করবেন রোহিত ও তার সঙ্গী হওয়ার জন্য লড়াই হবে রাহুল এবং ধাওয়ান এর মধ্যে।

আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে একদিনের সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচটি খেলা হবে মুম্বাইতে। সেদিন ভারতের হয়ে কারা ওপেনিং করতে নামবেন এই নিয়ে টিম ম্যানেজমেন্ট চিন্তায় রয়েছে। শ্রীলংকার বিরুদ্ধে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ায় রাহুল এবং ধাওয়ানের ওপেনিং জুটির দুর্দান্ত পারফরম্যান্স করে।

Image result for Rahul  Dhawan"

ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর জানিয়ে দিয়েছেন, ওপেনার হিসেবে রোহিত শর্মাকে দেখা যাবে। গত বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন এমনকি টেস্টের সুযোগ পেয়েও একই সিরিজে তিনটি সেঞ্চুরিসহ একটি ডাবল সেঞ্চুরি করেন রোহিত শর্মা। নিঃসন্দেহে তিনি বিশ্বের সেরা ওপেনিং ব্যাটসম্যান বলা বাহুল্য। কিন্তু তার সঙ্গী হবেন কে?
 
গত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাটুতে চোটের কারণে শিখর ধাওয়ান বিশ্রাম নিয়েছিলেন। সেই সময় সুযোগ পেয়ে কে এল রাহুল নিজেকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠা করে ফেলেছেন। এই নিয়ে টিম ম্যানেজমেন্ট আলোচনায় বসবে। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সব সময় লেফট-রাইট কম্বিনেশন বেশি পছন্দ করে। সুতরাং রোহিতের সঙ্গী হওয়া শিখর ধাওয়ানের চান্স একটু বেশি থাকবে।