Connect with us

নিউজিল্যান্ড সফরের জন্য ১৬ জন সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই

Cricket

নিউজিল্যান্ড সফরের জন্য ১৬ জন সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই

রবিবার নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিসিআই। ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে সাবেক ভারতীয় অধিনায়ক এমএস ধোনি এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ ছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকেও দল থেকে বাদ দেওয়া হয়েছে।

Image result for Indian team"

শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক টি-টোয়েন্টি সিরিজে খেলে থাকা ভারতীয় দলটি খুব বেশি পরিবর্তন করা হয়নি। সিরিজ থেকে বিশ্রাম নেওয়া রোহিত শর্মা দলে ফিরেছেন এবং সঞ্জু স্যামসনকে বাদ দেওয়া হয়েছে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন প্রত্যাশা করা হলেও তাঁর দলে জায়গা হয়নি চোটের কারণে।

জানিয়ে রাখি, ২৪ শে জানুয়ারি থেকে নিউজিল্যান্ড সফরে টিম ইন্ডিয়াকে পাঁচটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ সিরিজ খেলতে হবে। এর জন্য বিসিসিআই প্রথম টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে, এখনও ওয়ানডে ও টেস্টের জন্য ভারতীয় দল নির্বাচিত হয়নি।

Image result for Indian t20 team"

নিউজিল্যান্ড সফরের আগে টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে হবে। টিম ইন্ডিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি কাঙারুদের বিপক্ষে খেলবে। দু’দলের মধ্যে প্রথম ওয়ানডে ১৪ জানুয়ারি মুম্বাইয়ে খেলা হবে।

একইভাবে, দ্বিতীয়টি ১৭ই জানুয়ারী রাজকোটে এবং তৃতীয় ম্যাচটি ১৯শে জানুয়ারি ব্যাঙ্গালোরে খেলবে। এর পরে ভারতীয় দল নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে।

পাঁচ টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, মণীশ পান্ডে, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শিবাম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, নবদীপ সায়নী, রবীন্দ্র জাদেজা ও শারদুল ঠাকুর।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top