Connect with us

IPL এর ৮ টি দলের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন যারা

Cricket

IPL এর ৮ টি দলের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন যারা

চলতি বছরে আইপিএল নিয়ে বড় সুখবর এসেছে সকলের সামনে। ভারত ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে জানানো হয়েছে যে, করোনা মহামারীর জন্য ২০২০ সংস্করণের আইপিএল ভারত থেকে সরে গিয়ে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে চলেছে।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের প্রধান আটটি দলের হয়ে যারা প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

∆ কলকাতা নাইট রাইডার্স:

Kohli was yet to debut for India when McCullum slammed 158* vs RCB ...

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০০৮ সালে আইপিএলের প্রথম মরশুমের প্রথম ম্যাচেই ব্যাঙ্গালোর বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন নিউজিল্যান্ডের বিখ্যাত ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। তিনি ২১৬.৪৩ স্ট্রাইক রেট নিয়ে ৭৩ বলে ১৫৮ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন। জানিয়ে রাখি, এখনো পর্যন্ত এটিই কেকেআর দলের একমাত্র সেঞ্চুরি।

∆ চেন্নাই সুপার কিংস:

We have to be at our best to beat Mumbai: Michael Hussey

২০০৮ সালে পাঞ্জাবের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান মাইকেল হাসি চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকান। তিনি ৫৪ বলে ১১৬ রানের ইনিংস খেলেছিলেন, এর মধ্যে ছিল ৮টি চার এবং ৯টি ছক্কা।

∆ মুম্বাই ইন্ডিয়ান্স:

This day that year: Sanath Jayasuriya hammers Chennai Super Kings ...

আইপিএলের অন্যতম সেরা দল মুম্বাই ইন্ডিয়ান্সের ২০০৮ সালটি তেমন ভালো ছিল না কিন্তু চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে মুম্বাইয়ের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সনথ জয়সুরিয়া। তিনি ৪৮ বলে ১১৪ রানের ইনিংস খেলেন।

∆ কিংস ইলেভেন পাঞ্জাব:

IPL 2016: Major setback for KXIP as Shaun Marsh ruled out due to ...

২০০৮ সালে রাজস্থান রয়েলস এর বিরুদ্ধে পাঞ্জাবের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শন মার্শ। তিনি ৬৯ বলে ১১৫ রান করেন।

∆ দিল্লি ডেয়ারডেভিলস:

Photo Gallery - IPL Dream Team - Cricket images | smh.com.au

২০০৯ সালে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে দিল্লির হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এবি ডি ভিলিয়ার্স। এই সাউথ আফ্রিকান ব্যাটসম্যান ১০৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।

∆ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর:

IPL 2009: Manish Pandey becomes first Indian centurion in the ...

২০০৯ সালে ডেকান চার্জার্স এর বিরুদ্ধে রয়েল ব্যাঙ্গালোরের হয়ে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মনিশ পান্ডে। জানিয়ে রাখি, এটিই ছিল আইপিএলে প্রথম কোন ভারতীয় ব্যাটসম্যানর সেঞ্চুরি। তিনি ৭৩ বলে ১১৪ রান করেছিলেন।

∆ রাজস্থান রয়েলস:

Yusuf Pathan, IPL Photogallery | IPL Photos 2013 | IPL T20 Photos

২০১০ সালে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে ইউসুফ পাঠান রাজস্থান রয়েলসের হয়ে দ্রুততম সেঞ্চুরি করেন। তিনি মাত্র ৩৮ বলে সেঞ্চুরি হাঁকিয়ে টি-টোয়েন্টির অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচয় দিয়েছিলেন।

∆ সানরাইজার্স হায়দরাবাদ:

IPL 2019: Watching David Warner bat is so entertaining, says SRH ...

ডেকান চার্জার্স নাম বদলে নতুন দলের নাম হয় সানরাইজার্স হায়দরাবাদ। ২০১৭ সালে এই দলের হয়ে ডেভিড ওয়ার্নার প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্স এর বিরুদ্ধে। তিনি ১২৬ রানের অসাধারণ ইনিংস খেলেন এবং সেই বছরই সানরাইজার্স হায়দরাবাদ চ্যাম্পিয়ন হয়।

Continue Reading
Click to comment
To Top