ক্রিকেট

বিশ্বের ইতিহাসে সবচেয়ে লম্বা ১০ ক্রিকেটার, #১নং-এ কে আছে জানেন?

ক্রিকেট একটি দক্ষতার খেলা এখানে ক্রিকেটারের উচ্চতা কমবেশি থাকা কোন বিষয় নয় তবে একজন বোলারের উচ্চতা বেশি থাকলে অনেক সুবিধা পায়। যাদের বল খেলতে ব্যাটসম্যানদের যথেষ্ট সমস্যায় পড়তে হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক, ক্রিকেট বিশ্বের সবচেয়ে ১০ জন লম্বা ক্রিকেটার সম্পর্কে –

১০) টম মুডি (৬ ফুট ৭ ইঞ্চি)

IPL 2019: Sunrisers Hyderabad coach Tom Moody picks his favourites ...
টম মুডি হলেন অস্ট্রেলিয়ার একজন বিখ্যাত ক্রিকেটার। বর্তমানে তিনি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ দলের কোচ। তার উচ্চতা হলো ৬ ফুট ৭ ইঞ্চি।

৯) কার্টলি অ্যামব্রোস (৬ ফুট ৭ ইঞ্চি)

Happy to see fast bowlers come back into the game - The Week

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন কিংবদন্তি খেলোয়াড় কার্টলি অ্যামব্রোস তৎকালীন বিশ্বের অন্যতম সেরা বোলার ছিলেন। তার অবিশ্বাস্য বলের লেন্থ ব্যাটসম্যানদের কাছে দুঃস্বপ্ন হয়ে উঠেছিল। এই ক্যারিবিয়ান তারকার উচ্চতা হল ৬ ফুট ৭ ইঞ্চি।

৮) সুলেমান বেন (৬ ফুট ৭ ইঞ্চি)

Spinners are the artful side of the game' | ESPNcricinfo.com

ওয়েস্ট ইন্ডিজ দলের বার্বাডোজের জন্মগ্রহণ করা সুলেমান বেন একজন দুর্দান্ত বাঁহাতি স্পিনার। তার উচ্চতা হলো ৬ ফুট ৭ ইঞ্চি।

৭) স্টিভেন ফিন (৬ ফুট ৭ ইঞ্চি)

Roaring fan support can put England on fast-track to Ashes glory ...
ইংল্যান্ড দলের এই বিখ্যাত ফাস্ট বোলার বিপক্ষ ব্যাটসম্যানদের বাউন্স দিয়ে অসুবিধায় ফেলতেন। স্টিভেন ফিন এর উচ্চতা হলো ৬ ফুট ৭ ইঞ্চি।

৬) জেসন হোল্ডার (৬ ফুট ৭ ইঞ্চি)

World Cup 2019: West Indies up for Australia challenge, says Jason ...
ওয়েস্ট ইন্ডিজ দলের প্রাক্তন অধিনায়ক জেসন হোল্ডার খুব অল্প বয়সেই নেতৃত্ব গ্রহণ করেছিলেন। ক্যারিবিয়ান দলের এই বিখ্যাত অলরাউন্ডারের উচ্চতা হলো ৬ ফুট ৭ ইঞ্চি। 

৫) ক্রিস ট্রেমেলেট (৬ ফুট ৮ ইঞ্চি)


ইংল্যান্ডে জন্মগ্রহণকারী এই ফাস্ট বোলার অন্যতম সেরা বোলার হিসেবে খ্যাতি লাভ করেছিলেন। ক্রিস ট্রেমেলেট এর উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

৪) উইলিয়াম বয়েড রাঙ্কিন (৬ ফুট ৮ ইঞ্চি)

Ireland's Boyd Rankin to miss England one-day internationals ...

ইনি হলেন আইল্যান্ডের ফাস্ট বোলার উইলিয়াম বয়েড রাঙ্কিন, যিনি ইতিমধ্যেই ক্রিকেট ইতিহাসে লম্বা ক্রিকেটারদের তালিকায় নাম লিখিয়েছেন। তার উচ্চতা হলো ৬ ফুট ৮ ইঞ্চি।

৩) পিটার জর্জ (৬ ফুট ৮ ইঞ্চি)

ইনি হলেন অস্ট্রেলিয়ার একজন ফাস্ট বোলার এবং ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ লম্বা ক্রিকেটার। পিটার জর্জ এর উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

২) জোয়েল গার্নার (৬ ফুট ৮ ইঞ্চি) 

Why Joel 'Big Bird' Garner was underrated
জোয়েল গার্নার এর অতিরিক্ত উচ্চতার জন্য নাম দেয়া হয়েছিল “বিগ বার্ড”। তার অবিশ্বাস্য বলের গতি এবং বাউন্স ব্যাটসম্যানদের নাজেহাল করতো। এই দীর্ঘদেহী ক্রিকেটারের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

১) মহম্মদ ইরফান (৭ ফুট ১ ইঞ্চি)

Pakistan suspends Mohammad Irfan in spot-fixing case
পাকিস্তানের বর্তমান ক্রিকেট দলের ফাস্ট বোলার মহম্মদ ইরফান বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার হিসেবে পরিচিত। বিপক্ষ দলের ব্যাটসম্যানদের তার বিরুদ্ধে খেলতে গিয়ে যথেষ্ট সমস্যায় পড়তে হয়। এই ক্রিকেট তারকার উচ্চতা হলো ৭ ফুট ১ ইঞ্চি।

error: Content is protected !!