Connect with us

Cricket

আইপিএলের ইতিহাসে কে দ্রুততম ৫০০০ হাজার রানের গণ্ডি পার করেছেন জানেন?

শুরু হয়েছে আইপিএলের ১৩ তম আসর। এদিন কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্স এর অধিনায়ক রোহিত শর্মা আইপিএল ক্যারিয়ারে ৫০০০ রানের মাইলস্টোন স্পর্শ করেছেন। সুরেশ রায়না এবং বিরাট কোহলির পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই অনন্য কৃতিত্ব অর্জন করলেন হিটম্যান।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে কে দ্রুততম ৫০০০ হাজার রানের গণ্ডি পার করেছেন জানেন? চলুন জেনে নেওয়া যাক –

৩) বিরাট কোহলি: ৩৮২৭ বল (১৫৭ ইনিংস)

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে আইপিএলের ৫০০০ হাজার রানের গণ্ডি পার করতে ৩৮২৭ বলের মুখোমুখি হতে হয়েছে। তবে ইনিংসের নিরিখে তিনি দ্রুততম এই কৃতিত্ব অর্জন করেছেন। এই মুহূর্তে তিনি আইপিএলের সর্বাধিক রান সংগ্রাহক ব্যাটসম্যান।  

Top 5 Batsmen with fastest 5000 T20 runs

পরিসংখ্যানের কথা বললে, ১৮০ ম্যাচে বিরাট কোহলি ৩৭.১৯ গড় নিয়ে ৫,৪৩০ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৫টি সেঞ্চুরি ও ২৬টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর হলো ১১৩ রান।

২) রোহিত শর্মা: ৩৮১৭ বল (১৮৭ ইনিংস)

গতকাল কিংস ইলেভেন পাঞ্জাব এর বিরুদ্ধে রোহিত শর্মা ৫০০০ রানের গণ্ডি পার করেছেন তৃতীয় ব্যাটসম্যান হিসেবে। এই কৃতিত্ব অর্জন করতে থাকে ৩৮১৭ বলের মুখোমুখি হতে হয়েছে। এছাড়াও দ্বিতীয় দ্রুততম ৫ হাজার রানের মালিক হলেন।

Rohit Sharma scripts IPL history after reaching the 5000 runs club - Sports  India Show

পরিসংখ্যানের কথা বললে, ১৯২ ম্যাচে রোহিত শর্মা ৩১.৮৭ গড় নিয়ে ৫,০৬৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর হলো অপরাজিত ১০৯ রান।

১) সুরেশ রায়না: ৩৬১৯ বল (১৭৩ ইনিংস)

আইপিএলের ইতিহাসে সুরেশ রায়না প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানের গণ্ডি পার করেছিলেন। এছাড়া দ্রুততম ৩৬১৯ বলের মুখোমুখি হয়ে এই কৃতিত্ব অর্জন করেন।

Most runs in IPL: Suresh Raina first player to score 5000 runs in IPL |  Cricket News - Times of India

পরিসংখ্যানের কথা বললে, ১৯৩ ম্যাচে সুরেশ রায়না ৩৩.৩৪ গড় নিয়ে ৫৩৬৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ৩৮টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর হলো ১০০ রান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top