ক্রিকেট

সর্বকালের সেরা ক্রিকেটার হিসেবে কাকে বেছে নিলেন ‘কিংবদন্তি’ ব্রায়ান লারা?

সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম উজ্জ্বল তারকা ব্রায়ান লারা। তার সময়ে একাধিক দুর্দান্ত ব্যাটসম্যানকে খেলতে দেখেছেন। আবার অনেকের খেলার কথা শুনেওছেন। তবে এদিন সর্বকালের সেরা ব্যাটসম্যানকে বেছে নিতে গিয়ে তিনি কিছুতেই একজনের নাম নিতে পারলেন না।

KL Rahul's technique and grace is just unbelievable' - Brian Lara

আইপিএল সম্প্রচারকারী একটি চ্যানেলের উদ্যোগে ব্রায়ান লারার জন্য প্রশ্নোত্তর পর্ব আয়োজন করা হয়েছিল। এর মধ্যে তিনি ১৪ টি প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বিভিন্ন সময়ের নানান ক্রিকেটারদের নিয়ে যেমন প্রশংসা করেছেন, তেমনি কয়েকজন মজার ধারাভাষ্যকারেরও নাম করেছেন।

Brian Lara picks the best batsmen and bowlers of the modern day cricket

তবে ব্রায়ান লারা সর্বকালের সেরা ব্যাটসম্যানের তালিকায় বেছে নিয়েছেন একাধিক ক্রিকেট তারকাকে। তিনি জানিয়েছেন, “বিভিন্ন সময়ে বিভিন্ন রকম খেলোয়াড়ের উত্থান হয়েছে, তাই আমার পক্ষে একজনকে বেছে নেওয়া খুবই মুশকিলের কাজ।”

West Indies cheating England in 1990 was 'embarrassing', says Brian Lara

এরপর তিনি জানান অতীতকালে অবশ্যই ডন ব্র্যাডম্যান। আরও আছেন স্যার গারফিল্ড সোবার্স, দুরন্ত অলরাউন্ডার ও ব্যাটসম্যান স্যার ভিভিয়ান রিচার্ডস।

সবশেষে ব্রায়ান লারা জানান, “আমার সময়ে সেরা অলরাউন্ডার ছিলেন জ্যাক ক্যালিস এবং অসাধারণ ব্যাটসম্যান ছিলেন শচীন টেন্ডুলকার। তাই সেরা ক্রিকেট তারকাদের নাম করতে গেলে এদের নাম নিতেই হবে।”

Shaun Pollock Weighs In On Sachin Tendulkar vs Brian Lara Debate

প্রসঙ্গত ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তির পরিসংখ্যানের কথা বললে, তিনি ১৩১টি টেস্ট ও ২৯৯টি আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলেছেন। যথাক্রমে টেস্টে ১১৯৫৩ রান ও ওডিআই ম্যাচে ১০৪০৫ রান করেছেন। মোট ৫৩টি আন্তর্জাতিক শতরান রয়েছে। টেস্টে তার ৪০০ রানের ইনিংসটি ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত রান।

error: Content is protected !!