Connect with us

ভারত ও পাকিস্তানি দলের তফাৎটা কোথায়? জানালেন শোয়েব আখতার

Cricket

ভারত ও পাকিস্তানি দলের তফাৎটা কোথায়? জানালেন শোয়েব আখতার

বর্তমানে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলির মতো আক্রমনাত্মক খেলোয়াড় আর অন্যদিকে পাকিস্তানের নেতৃত্বে রয়েছে গড়পরতা ক্রিকেটার। সম্প্রতি দুই দেশের ক্রিকেট দলের মধ্যে যে তফাৎ রয়েছে তা জানিয়ে দিয়েছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতার।

পাকিস্তানি ক্রিকেট অনুরাগীরা বারবার অভিযোগ তুলেছে যে শোয়েব আখতার ভারতীয় ক্রিকেটে ও অধিনায়ক বিরাট কোহলির প্রশংসায় ভরিয়ে তোলে কেন? এর জবাবে প্রাক্তন পাকিস্তানি পেসার তার নিজের ইউটিউব চ্যানেলে ব্যাখ্যা দিয়ে বলেছেন যে, দুই প্রতিবেশী ক্রিকেট দেশের ভাবনায় কতটা পরিবর্তন ঘটেছে।

There Would be No IPL" - Says Shoaib Akhtar - EssentiallySports

শোয়েব এর মতে, বর্তমানের সেরা ক্রিকেটারদের তালিকায় পড়েন বিরাট কোহলি আর এতে কারোর কোনো সন্দেহ থাকলে তার পরিসংখ্যানের দিকে নজর দেওয়ার কথা বলেছেন তিনি।

শোয়েব আখতার ‘ক্রিকেট পাকিস্তান’ নামে এই শোয়ে বলেছেন যে, “কেন জানি না লোকে আমার প্রতি কেন ক্ষুদ্ধ, সমালোচনা করার আগে তার পরিসংখ্যান দেখে নেওয়া উচিত। বিরাট কোহলি শুধুমাত্র ভারতীয় বলেই যে প্রশংসা করবো না, মনে ঘৃণা রেখে দেবো, এটাই তারা চান।” 

Redemption might not be on Kohli's mind, but India need him back at his best for Champions Trophy

আখতার দাবী করেছেন, ভারতীয়রা সবসময় সঠিক ক্রিকেটারকে অধিনায়কের পদে বসায়। কিন্তু পাকিস্তানের ক্ষেত্রে একেবারেই না। কেন তারা সব সময় দুর্বলতা খোঁজার চেষ্টা করে? ভারতের মতো হতে চাইলে দোষ কোথায়? একসময় ভারতীয়রা চাইত পাকিস্তানের মতো হতে আর এখন পাকিস্তানিরা চায় ভারতীয়দের মত হতে।

তিনি আরো জানিয়েছেন, “৯০ দশকের শেষের দিকে শারজায় পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চাইত না ভারত। আর এখন অযোগ্য ক্রিকেটারদের দায়িত্ব দিয়ে আমাদের মানসিকতা বদলে গেছে। অধিনায়ক হিসেবে অতি সাধারণ খেলোয়াড়কে বেছে নিয়েছে পাকিস্তান কিন্তু ভারতের দিকে তাকান, ওদের ক্যাপ্টেন বিরাট কোহলি, কি দারুন আগ্রাসী ক্রিকেটার!”

Continue Reading
Click to comment

Trending ..

To Top