ক্রিকেট

কে এল রাহুল ক্যাচ মিস করলে, সারা মাঠ ধোনির নামে গর্জে ওঠে

মুম্বাইতে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত ১০ উইকেটে হেরে যায়। সেই সাথে ব্যাট করার সময় মাথায় প্রচন্ড আঘাত পান ঋষভ পান্থ। যার ফলে কে এল রাহুল উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন। আর ম্যাচের এক পর্যায়ে যখন উইকেট নেওয়ার জন্য নুন্যতম সুযোগ খুঁজছিল ভারতীয় দল তখনই ভুল করে বসেন কে এল রাহুল।

Image

ম্যাচের ২৫ তম ওভারে ডেভিড ওয়ার্নারের ক্যাচ মিস করেন উইকেট-রক্ষক দায়িত্বে থাকা কে এল রাহুল। বল করছিলেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ব্যাট এর কিনারায় বল লেগে তালুবন্দি করতে ব্যর্থ হন কে এল রাহুল যদিও তার মধ্যে উইকেটরক্ষকের দায়িত্ব পালনের ক্ষমতা রয়েছে। বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাব দলে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন।

ক্যাচ মিস করায় গ্যালারি সকল দর্শক মহেন্দ্র সিং ধোনির নামে সুর করে চিৎকার করতে থাকেন “ধোনি ধোনি”! প্রসঙ্গত, গতবছরও যখন উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছিলেন ঋষভ পান্থ, ক্যাচ মিস করায় একই সুর দেখা গিয়েছিল। এর অর্থ মহেন্দ্র সিং ধোনির অভাব ভারতীয় ক্রিকেট দলে দেখা গিয়েছে।

Image

এদিন কে এল রাহুল (৪৭) কে বিরাট কোহলি তিন নম্বরে ব্যাট করতে পাঠিয়েছিলেন এবং তিনি শেখর ধাওয়ানের সাথে বড় রানের পার্টনারশিপ করে ভারতীয় দলকে সঠিক জায়গায় পৌঁছে দিলেও ব্যর্থ হন মিডিল অর্ডার ব্যাটসম্যানরা। ভারতের ইনিংস শেষ হয় ২৫৫ রানে আর অন্যদিকে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা খুব সহজেই জয় লাভ করে।

দেখুন সেই মুহূর্তটি:

error: Content is protected !!