Connect with us

Cricket

অবসর ভেঙে জাতীয় দলে ফিরে আসার ইচ্ছা জানিয়েছেন এবি ডি ভিলিয়ার্স

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলন ডি ভিলিয়ার্স। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের কিছুদিন আগে তার এই অবসর ঘোষণায় অনেকেই ভ্রু কুচকেছিলেন। 

Image result for AB de Villiers"

বর্তমানে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল) ব্রিজবেন হিটসের হয়ে খেলা ডি ভিলিয়ার্স ক্রিকেট ডট কম ডট এইউকে বলেন, ‘দেশে আমি দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার, ক্রিকেট ডিরেক্টর গ্রায়েম স্মিথ এবং অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সঙ্গে কথা বলেছি। সকলেই চায় এমনটা ঘটুক। এটা বাস্তবায়ন করার আগে অনেক কিছু করা দরকার আছে।

যদিও অবসর ভেঙে গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন ডি ভিলিয়ার্স। কিন্তু তাতে সাড়া দেয়নি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট কর্তপক্ষ। তবে ডি ভিলিয়ার্সকে দলে না রাখাটা মোটেই প্রোটিয়াদের জন্য সুখকর হয়নি। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে।

Image result for AB de Villiers"

ডি ভিলিয়ার্স বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ম্যানেজমেন্টের সঙ্গে এখন অনেক সাবেক খেলোয়াড় যুক্ত হয়েছেন, যারা এক সময় দলের হয়ে খেলেছেন। এমন সব ব্যক্তি এসেছেন যারা খেলাটি বোঝেন, দলকে বহু বছর নেতৃত্ব দিয়েছেন। সুতরাং অতীতে তাদের সঙ্গে একত্রে খেলার কারণে যোগাযোগ স্থাপনটা অনেক বেশি সহজ। বিশেষ করে ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন- এমন খেলোয়াড়দের তারা ভালভাবে বুঝতে পারেন।

অবসর ভেঙে আবারও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে ফেরার ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা কোচের দায়িত্ব নেয়ার পর মার্ক বাউচার বলেছিলেন, ডি ভিলিয়ার্সকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর ধারণার সঙ্গে তিনি একমত এবং বিশ্বকাপের জন্য তিনি ‘সেরা’ খেলোয়াড়দের দলে চেয়েছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top