Connect with us

ছিলেন মিডল অর্ডার ব্যাটসম্যান, কার কথায় ওপেন করতে নামেন সৌরভ? নিজেই জানালেন বিসিসিআই সভাপতি

Cricket

ছিলেন মিডল অর্ডার ব্যাটসম্যান, কার কথায় ওপেন করতে নামেন সৌরভ? নিজেই জানালেন বিসিসিআই সভাপতি

মিডল অর্ডার ব্যাটসম্যান থেকে বীরেন্দ্র শেহবাগকে ওপেন করতে পাঠিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। কিন্তু সৌরভও একসময় মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলেন; কিন্তু তাকে যিনি ওপেন করার কথা বলেছিলেন, সে কথা নিজেই জানালেন বিসিসিআই সভাপতি। রিপাবলিক বাংলার এক সাক্ষাৎকারে সৌরভ জানিয়েছেন, ভারতীয় দলের হয়ে ওপেন করার পরামর্শ দিয়েছিলেন তার সময়ের এক বিখ্যাত ক্রিকেট তারকা।

IPL 2020 : Sourav Ganguly's letter to member states, 'BCCI to stage IPL  2020' • InsideSport

লর্ডসের অভিষেক টেস্টে সেঞ্চুরি করা সৌরভ গাঙ্গুলী তার প্রথম ১০টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন একজন মিডিল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। এরপরে ১৯৯৬ সালে টাইটান কাপে সেই মহান খেলোয়াড় এর পরামর্শে তিনি ওপেনিং করার সুযোগ পেয়েছিলেন।

sourav ganguly: 'Life's best moment': Sourav Ganguly recalls his Test debut  | Cricket News - Times of India

ওই টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচে মিডল অর্ডারে ব্যাট করতে নেমে সৌরভ গাঙ্গুলী যথাক্রমে ৩১ ও ৪ রান সংগ্রহ করেন। এরপর শচীন টেন্ডুলকারের কথাতেই তিনি ওপেন করতে নামেন। এবার বাকিটা ইতিহাস। সৌরভ-শচীনের ওপেনিং জুটি ওয়ানডে ক্রিকেটের লোকগাথায় চিরস্থায়ী জায়গা করে নেয়। 

Sourav Ganguly reveals how Sachin Tendulkar asked him to open in ODIs

সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, “ওয়ানডে ম্যাচে ওপেনিং করার আগে আমি মিডল অর্ডারেই ব্যাট করতে অভ্যস্ত ছিলাম। শচীন আমার কাছে এসে বলে তুমি টেস্টে তিন নম্বরে ব্যাট করো। আমাদের দলে একজন যথাযথ ওপেনার নেই। তুমি চেষ্টা করতে পারো। আমি বলি, ঠিক আছে। আমি ওপেন করব। সেই থেকে আমি ওপেনার হয়ে যাই।”

Sachin Tendulkar And Sourav Ganguly Met In 1988, 10 Years Later They Were  The Best ODI Batting Combination

প্রসঙ্গত, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সৌরভ-শচীনের জুটি সর্বকালের অন্যতম সেরা জুটি। পরিসংখ্যানের কথা বললে, এই জুটিতে ১৩৬টি ইনিংসে মোট ৬,৬০৯ রান ওঠে। যার মধ্যে রয়েছে ২১টি সেঞ্চুরি ও ২৩টি হাফ সেঞ্চুরি – যা একটি বিশ্বরেকর্ড। এই জুটির পথচলা শুরু হয় ১৯৯৬ থেকে ২০০৭ সাল অবধি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top