Connect with us

সবচেয়ে কম ম্যাচ খেলে বিশ্বের #১নং ব্যাটসম্যান হয়েছেন যে তিন ভারতীয় ক্রিকেটার

Cricket

সবচেয়ে কম ম্যাচ খেলে বিশ্বের #১নং ব্যাটসম্যান হয়েছেন যে তিন ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটের সকল ফরম্যাটে মধ্যে ওডিআই-কে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। প্রতিটি ব্যাটসম্যান এই ফরম্যাটে ধারাবাহিকভাবে পারফর্ম করে তার ক্যারিয়ারকে দীর্ঘায়িত করতে চান। আবার কিছু ক্রিকেটার রয়েছেন যারা শীর্ষ রাঙ্ক করার জন্য কঠিন লড়াই চালিয়ে যান।

আজকের প্রতিবেদনে রয়েছে, সবচেয়ে কম ম্যাচ খেলে আইসিসির শীর্ষ রাঙ্ক দখল করেছেন যে তিন ভারতীয় ব্যাটসম্যান; চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) মহেন্দ্র সিং ধোনি: ৪২টি ম্যাচ

धोनी को आतंकवादी कहकर बुलाते थे ,दोस्तों ने किया खुलासा ! - RozBuzz

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি ছিলেন ভারতীয় ক্রিকেটের অমূল্য সম্পদ। আইসিসি-র সমস্ত ট্রফি জয় করা এই অধিনায়কের নেতৃত্ব এবং তার ব্যাটিং দক্ষতা তাকে নিয়ে শীর্ষে গিয়েছিল।

তার ক্যারিয়ারের শুরুর কয়েকটি ম্যাচ বাদ দিলে, তিনি ধারাবাহিকভাবে রান করতে থাকেন। এর ফলে খুবই অল্প সময়ের মধ্যে মহেন্দ্র সিং ধোনি ৪২টি ওডিআই ম্যাচ খেলে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হন – যা একটি বিশ্বরেকর্ড।

২) শচীন টেন্ডুলকার: ১১৮টি ম্যাচ

Sachin Tendulkar beats 'Desert Storm', Australia for 143 in Sharjah on Apr 22, 1998: Watch - Republic World

দুই দশকেরও বেশি সময় ধরে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার। ওডিআই ক্রিকেটে প্রায়ই রেকর্ডগুলি তার নামে রয়েছে। যদিও তাকে ক্যারিয়ারের শুরুর দিকে যথেষ্ট বেগ পেতে হয়েছিল কিন্তু তবুও তার প্রচেষ্টা চালিয়ে যান।

বিশ্বসেরা এই ব্যাটসম্যান ১০৫টি ওডিআই ম্যাচ খেলে ১৯৯৬ সালে শীর্ষ রাঙ্ক দখল করেছিলেন। পরিসংখ্যানের কথা বললে, শচীন টেন্ডুলকার ৪৬৩টি ওডিআই ম্যাচে ৪৯টি সেঞ্চুরিসহ ১৮ হাজারেরও বেশি রান করেছেন।

৩) বিরাট কোহলি: ১১৮টি ম্যাচ

5 amazing Virat Kohli centuries which came in successful ODI chases

বিশেষজ্ঞদের মতে, বিরাট কোহলি বেশ কয়েকটি বড় বড় রেকর্ড ভেঙ্গে দেবেন। ক্যারিয়ারের শুরুর দিকে ব্যাটসম্যান হিসেবে নিজেকে তুলে ধরতে না পারলেও পরবর্তীকালে সকলকে টেক্কা দিয়ে শীর্ষে ওঠেন।

২০১৩ সালে বিরাট কোহলি ১১৮টি ওডিআই ম্যাচ খেলে আইসিসির শীর্ষ রাঙ্ক দখল করেন। পরিসংখ্যানের কথা বললে, এখনো পর্যন্ত ২৫১টি ওডিআই ম্যাচে ৪৩টি সেঞ্চুরিসহ ১২ হাজারেরও বেশি রান করেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top