Connect with us

Cricket

ভিভিএস লক্ষ্মণ T20 বিশ্বকাপের জন্য বাছাই করলেন ১৫ জন সদস্যের ভারতীয় দল

টি-টোয়েন্টি বিশ্বকাপটি প্রায় আট মাস পর এই বছর অস্ট্রেলিয়ায় খেলবে, তবে এই মেগা ইভেন্টের জন্য প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ তার ১৫ সদস্যের ভারতীয় দল নির্বাচন করেছেন। পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপটি ১৮ অক্টোবর থেকে শুরু হবে এবং ১৫ নভেম্বর শেষ হবে। 

টুর্নামেন্টটি চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় খেলা হবে। লক্ষ্মণ সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং ওপেনার শিখর ধাওয়ানকে বিশ্বকাপের দলে নির্বাচিত করেননি। ঋষভ পান্তকে উইকেটরক্ষক হিসাবে রেখছেন তিনি। 

Image result for VVS Laxman"

ধাওয়ান ইনজুরি ও খারাপ ফর্মের কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন। ধোনি বিশ্বকাপ ২০১৯ সালের পর থেকে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। শেখর ধাওয়ান গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে চোট পেয়ে দল থেকে ছিটকে যায়। এরপর তাকে ছাড়াই ভারতের দল নিউজিল্যান্ড সফর করে।

ধোনি ২০১৯ সালে মাত্র ৫ টি টি-টোয়েন্টি খেলেন, ৪৩.৩৩ গড়ে ১৩০ রান করেছিলেন। ওই বছর ধাওয়ান ১২ ম্যাচে ২২.৬৬ গড়ে ২৭২ রান করেছেন। একই সময়ে, ঋষভ পান্ত সবার থেকে বেশি ১৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। তিনি ২১ গড় নিয়ে ২৫২ রান করেন। তবে ঋষভ পান্থ একজন রেগুলার খেলোয়াড় হিসেবে দলে যুক্ত ছিলেন কিন্তু তার কাল হয়ে দাঁড়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ম্যাচে চোট পাওয়া নিয়ে। তার জায়গায় লোকেশ রাহুলের দুর্দান্ত কিপিং এবং সেইসাথে ব্যাটিংয়ের ধারাবাহিকতা বজায় রাখায় পান্থকে এখন মাঠের বাইরে বসে থাকতে হচ্ছে।

লক্ষ্মণ তাঁর দলে ওপেনিংয়ের দায়িত্ব রোহিত শর্মার সাথে কেএল রাহুলকে দিয়েছেন। এর পরে মিডল অর্ডারের জন্য বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, মণীশ পান্ডে এবং ঋষভ পান্তকে রেখেছেন। দলে তিন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং শিবাম দুবেকে জায়গা দিয়েছেন।

Image result for Twenty20 World Cup india"

ফাস্ট বোলার হিসাবে তিনি দলে জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার ও মোহাম্মদ শামিকে অন্তর্ভুক্ত করেছেন। একই সাথে, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব স্পিনার হিসাবে লক্ষণের দলে জায়গা করে নিয়েছেন।

ভিভিএস লক্ষ্মণের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ১৫ সদস্যের একটি ভারতীয় দল-
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), হার্ডিক পান্ডিয়া, শিবম দুবে, মণীশ পান্ডে, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার।

Continue Reading
Click to comment

Trending ..

To Top