ক্রিকেট

আরসিবি এখন অতীত, এবার নাম পরিবর্তন করে নামতে চলেছে বিরাট কোহলির দল

আইপিএল ২০২০ শুরু হতে এখনও সময় বাকি আছে, তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর অধিনায়ক বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কিছু ইঙ্গিত দিয়েছেন যা দেখে মনে হচ্ছে এই দলটি কিছু বড় পরিবর্তন আনতে চলেছে। হ্যাঁ, এটি কোনও প্লেয়ার অপসারণ বা যুক্ত করার বিষয়ে নয় তবে এটি ধারণা করা হচ্ছে যে আরসিবি এর নাম ও লোগোর পরিবর্তন করতে চলেছে। ঠিক যেমনটা গত বছরে দিল্লি ডেয়ারডেভিলস থেকে দিল্লি ক্যাপিটালস করা হয়েছিল এবং তারা দুর্দান্ত পারফরম্যান্স করে প্লে-অফ পর্যন্ত খেলে।

Image result for RCB

আরসিবির দলে বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্স এর মতো বিখ্যাত অনেক তারকা থাকায় এবং এ কারণে এই দলটির ভক্তরা বিশ্বজুড়ে ছড়িয়ে আছে। আরসিবি, তাদের নামিদামি খেলোয়াড় থাকা সত্ত্বেও, গত ১২টি মরসুমের আইপিএলে একবারেও শিরোপা জয়লাভ করতে পারেনি। প্রতিবারই এই দলকে যথেষ্ট শক্তিশালী মনে হলেও বছরের পর বছর, এই দলটি তাদের অনুরাগীদের হতাশ করে চলেছে, তবে এই ফ্র্যাঞ্চাইজি তাদের ভক্তদের খুশি করার জন্যই এমন অভিনব সিদ্ধান্ত নিয়েছে।

আসলে এই দলটির নামে থাকা ব্যাঙ্গালোর নামে কেউ আর ডাকে না কারণ এটি এই শহরের পুরাতন নাম। ঠিক এমন পরিস্থিতিতে এই ফ্র্যাঞ্চাইজিটি এখন ব্যাঙ্গালোর থেকে নাম বদলে বেঙ্গালুরু করার সিদ্ধান্ত নিয়েছে। আইপিএল শুরু হওয়ার আগেই আরসিবি দলের নতুন নামটির নামকরণ করা হবে। 

https://twitter.com/its_MKP/status/1227282825738539008?s=20

গত মঙ্গলবার, আরসিবি ফ্র্যাঞ্চাইজি তার টুইটার, ফেসবুক এবং ইনস্টাগ্রাম থেকে সমস্ত প্রোফাইল পিকচার সরিয়ে ফেলেছে। এমনকি এই দলটি নামের প্রথম দুটি অংশ রয়্যাল চ্যালেঞ্জারও সরাতে চায়। হিন্দুস্তান টাইমসের মতে, আরসিবি শিগগিরই এর নতুন নাম এবং লোগো ঘোষণা করতে পারে। আশা করা হচ্ছে যে নতুন নামটি আনুষ্ঠানিকভাবে আগামী ১৬ই ফেব্রুয়ারি ঘোষণা করা হবে।

error: Content is protected !!