ক্রিকেট

বিরাট কোহলির শেষ ৫টি ইনিংসে ৫০ রানও নয়, দুর্বল পারফরম্যান্স নিয়ে ট্যুইট আইসিসির

নিউজিল্যান্ড সফরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ফর্ম শোচনীয় অবস্থায় রয়েছে। তিনি সর্বশেষ ২১টি ইনিংসে (টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি) কোনও সেঞ্চুরি করেননি। ক্রাইস্টচার্চ এর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে কোহলি ১৫ বলে ৩ রান করে এলবিডব্লিউ হন টিম সাউদির বলে। বিরাট কোহলির শেষ সেঞ্চুরিটি এসেছিল নভেম্বর মাসে বাংলাদেশের বিপক্ষে কলকাতা টেস্টে অর্থাৎ ৯৯ দিন আগে। দিনরাতের ঐতিহাসিক টেস্ট ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (১৩৬ রান) সেঞ্চুরি করে সাক্ষী ছিলেন। 

Image result for Virat Kohli

বর্তমান নিউজিল্যান্ড সফরে ভারতীয় অধিনায়ক ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে মোট ৭ টি ইনিংসে ১৮০ রান করেছিলেন, যার মধ্যে একটি অর্ধশতক রয়েছে। বিরাট কোহলি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২ রান এবং দ্বিতীয় ইনিংসে ১৯ রান করেছিলেন। এই ম্যাচটি ভারত ১০ ​​উইকেটে পরাজিত হয়।

বিরাট কোহলি এমন দুর্বল ফর্মে থাকা প্রথমবার নয়। এর আগে, ২০১৪ সালের ফেব্রুয়ারি থেকে অক্টোবর এর মধ্যে, তিনটি ফর্ম্যাটের ২৫টি ইনিংসে সেঞ্চুরি করতে পারেনি তিনি। এর মধ্যে ইংল্যান্ড সফরও অন্তর্ভুক্ত রয়েছে যেখানে তিনি পাঁচটি টেস্টে মাত্র ১৩৪ রান করতে পেরেছিলেন।

বিরাট কোহলি খারাপ ফর্ম এর প্রভাব পড়েছে টেস্ট র‌্যাঙ্কিংয়েও। কোহলি টেস্ট রাঙ্ক-এ হারিয়েছেন ১নং স্থান। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ ৯১১ পয়েন্ট নিয়ে অষ্টমবার শীর্ষে রয়েছেন, কোহলির ৯০৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে আসেন।

বিরাট কোহলি খারাপ ফর্ম নিয়ে এখন প্রতিটি ক্রিকেটমহলে জল্পনা-কল্পনা চলছে। এদিকে আইসিসিও তাদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল বিরাট কোহলির শেষ পাঁচটি আন্তর্জাতিক ইনিংস উল্লেখ করেছেন। ইনিংসগুলি হল – ৩, ১৯, ২, ৯, ১৫ যা মিলিয়ে তিনি মোট ৪৮ রান করেছেন।

error: Content is protected !!