Connect with us

ফখর জামান বেছে নিলেন সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ, দলে নেই ধোনি কোহলি

Cricket

ফখর জামান বেছে নিলেন সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ, দলে নেই ধোনি কোহলি

সর্বকালের বাছাই করা সেরা ক্রিকেটারদের নিয়ে বিভিন্ন ফরম্যাটে একাদশ বানানো আজকাল একটা ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। তবে অনেক ক্রিকেটারকে সেরা একাদশ বানাতে গিয়ে সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। এবার পাকিস্তান ক্রিকেট দলের ২৯ বছর বয়সী ওপেনার ব্যাটসম্যান ফখর জামানও সর্বকালের টি-টোয়েন্টি একাদশ দল নির্বাচন করেছেন।

Image result for Fakhr Zaman

ফখর জামান তার দলের সেরা ব্যাটসম্যান বাবর আজমকে বেছে নেননি, যিনি বর্তমানে ক্রিকেটের টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। অন্যদিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকেও জায়গা দেন নি। ফখর জামান বেশিরভাগ আক্রমণাত্মক খেলোয়াড়কে সুযোগ দিয়েছেন। এছাড়াও তিনি তার দলে কয়েকজন টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডার এবং অভিজ্ঞ বোলাদের নির্বাচন করেছেন।

ফখর জামান তার দলে ওপেনার ব্যাটসম্যান হিসাবে এবি ডি ভিলিয়ার্স এবং তিনি দ্বিতীয় ওপেনার হিসাবে রোহিত শর্মাকে নির্বাচিত করেছেন। এর পর ইংল্যান্ডের জেসন রায় এবং তিনি শোয়েব মালিককে তার দলে একমাত্র পাকিস্তানি খেলোয়াড় হিসাবে অন্তর্ভুক্ত করেছেন। পঞ্চম এবং ষষ্ঠ খেলোয়াড় হিসেবে তিনি জোস বাটলার এবং গ্লেন ম্যাক্সওয়েলকে দলে যোগ করেছেন যা মিডল অর্ডারে দলের ব্যাটিংকে শক্তিশালী করে। তার দলে উইকেটরক্ষকও হলেন জোস বাটলার।

Image result for Mitchell starc Glenn Maxwell

তিনি নিজের দলে অলরাউন্ডার হিসাবে বেন স্টোকস এবং কিরন পোলার্ডকে। একই সাথে দলে ফাস্ট বোলার হিসাবে অন্তর্ভুক্ত করেছেন মিচেল স্টার্ক এবং জসপ্রিত বুমরাহকে। একমাত্র স্পিনার হিসেবে রয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান। তবে তিনি দলের অধিনায়ক কে তা প্রকাশ করেননি।

ফখর জামানের সর্বকালের টি-টোয়েন্টি একাদশ দল

এবি ডি ভিলিয়ার্স, রোহিত শর্মা, জেসন রয়, শোয়েব মালিক, জোস বাটলার (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, বেন স্টোকস, কিরন পোলার্ড, মিচেল স্টার্ক, জাসপ্রীত বুমরাহ, রশিদ খান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top