Connect with us

তিন বছরের মধ্যে ক্রিকেটের একটি ফরম্যাট থেকে অবসর নেবেন বিরাট কোহলি

Cricket

তিন বছরের মধ্যে ক্রিকেটের একটি ফরম্যাট থেকে অবসর নেবেন বিরাট কোহলি

আগামী তিন বছরের মধ্যে ক্রিকেটের তিনটি ফরম্যাটে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে দেখা নাও যেতে পারে। তিনি জানিয়ে দিয়েছেন কোন একটি ফরম্যাট থেকে অবসর নেবেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটনের টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই এমন বার্তা দিয়েছেন। এখন ভারতের সামনে রয়েছে প্রচুর ক্রিকেট, আগামী তিন বছরের মধ্যে রয়েছে দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ৫০ ওভারের বিশ্বকাপ।

Image result for Virat Kohli press conference

বিরাট কোহলি মন্তব্য থেকে ক্রিকেট বিশেষজ্ঞদের অনুমান যে, হয়তো সেই বড় বড় টুর্নামেন্টগুলোর পরেই ভারত অধিনায়ক কোন একটি ফরম্যাট থেকে অবসর নিয়ে নেবেন। বিরাট কোহলি জানিয়েছেন যে, “আগামী কঠিন তিনটি বছরের জন্য নিজেকে বিশেষ ভাবে প্রস্তুতি করছি। এর পরেই হয়তো আমার মুখ থেকে অন্য কথাবার্তা শুনতে পাবেন। হয়তো আগামী ২-৩ বছর আমার ক্রিকেট নিয়ে কোনো সমস্যা হবে না কিন্তু তখন আমার বয়স হবে ৩৪ বা ৩৫, তখন এই শরীর এত বেশি ধকল নিতে পারবে না।”

বিরাট কোহলির এই কথা থেকে স্পষ্ট বোঝা যায় যে তিনি ক্রিকেটের কোন একটি ফরম্যাট ছেড়ে দিতে চাইবেন। এই মুহূর্তে বিশ্বের অন্যতম ফিটনেস ক্রিকেটারের বয়স ৩১, কিন্তু তিনিও জানেন একটানা ক্রিকেট বেশি দিন খেললে শরীর তার ধকল নিতে পারবে না। তাই তিনি এমনটা জানিয়েছেন।

Image result for Virat Kohli

ভারত অধিনায়ক আরও জানিয়েছেন যে, গত সাত-আট বছর ধরে আমি বছরের ৩০০ দিনেরও বেশি ক্রিকেট খেলে চলেছি। শুধু তাই নয় এর মধ্যে রয়েছে এক জায়গা থেকে অন্য জায়গায় পাড়ি দেওয়া এবং অনুশীলনের সময় তো রয়েছেই। সব সময় নিজের সেরাটা মাঠে দেওয়ার চেষ্টা করি তাই সব কিছু মিলিয়ে শরীরের মধ্যে একটা চাপ পড়ে।

এই মুহূর্তে বিশ্বের সেরা ক্রিকেটার বিরাট কোহলি জন্য বিশ্রামের প্রয়োজন। বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট জিততে হলে ব্যাট হাতে তাকে জ্বলে উঠতেই হবে। বিরাট কোহলি সবশেষে বলেছেন, একই রকম দ্রুততা এবং ক্ষিপ্ততা নিয়ে আমাকে খেলে যেতে হবে কারণ পরের ২-৩ বছরে দল আমার কাছ থেকে আরো অনেক কিছু চাইতে শুরু করেছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top