Connect with us

Cricket

এমন রেকর্ড গড়তে চলেছে রস টেলর, যা বিশ্বের আর কোন ক্রিকেটারের নেই

নিউজিল্যান্ডের অন্যতম সেরা ডানহাতি মিডল অর্ডারের ব্যাটসম্যান রস টেলর এমন রেকর্ড করতে চলেছেন যা ক্রিকেট বিশ্বে আর কোন ক্রিকেটারের নেই। নিঃসন্দেহে এটি একটি বিরল রেকর্ড বলা যেতে পারে। আগামী ২১শে ফেব্রুয়ারি ওয়েলিংটনে টেস্ট ম্যাচে ভারতের মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ড। আর এই ম্যাচেই বিরল রেকর্ড গড়ার হাতছানি রস টেলরের।

Image result for Ross Taylor

কিছুদিন আগেই, ভারত নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজে পঞ্চম ম্যাচে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড করেন। এর আগে দুজনই ব্যাটসম্যান ১০০ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছেন, শোয়েব মালিক এবং রোহিত শর্মা। শুধু টি-টোয়েন্টির গন্ডিতে থেমে নন রস টেলর।

প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে রস টেলর টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট কারিয়ারে অর্থাৎ তিন ফরম্যাটেই ১০০টি ম্যাচ খেলার বিরল রেকর্ড গড়তে চলেছেন। ওয়েলিংটনে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে রস টেলর মাঠে নামলেই এই বিরল রেকর্ডের অধিকারী হয়ে যাবেন।

Image result for Ross Taylor

এই মুহূর্তে রস টেলর ৯৯ টি টেস্ট ম্যাচ খেলেছেন, ২৩১টি ওডিআই ম্যাচ এবং ১০০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আর মাত্র একটি টেস্ট ম্যাচ খেললেই তিনটি ফরম্যাটে ১০০টি করে আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড করে ফেলবেন। রোহিত শর্মা এবং শোয়েব মালিক ১০০টি টেস্ট ম্যাচ খেলার মাইলস্টোন থেকে অনেক দূরে দাঁড়িয়ে আছে।

পাকিস্তানের শোয়েব মালিক এখনো পর্যন্ত ১১৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ, ২৮৭টি ওডিআই ম্যাচ এবং ৩৫ টি টেস্ট ম্যাচ খেলেছেন। আর ভারতের রোহিত শর্মা ১০৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ, ২২৪টি ওডিআই ম্যাচ এবং ৩২টি টেস্ট ম্যাচ ভারতীয় খেলেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top