ক্রিকেট

বল না করেই উইকেট নিয়ে বিশ্বরেকর্ড করেছিলেন বিরাট কোহলি (ভিডিও)

২০১১ সালের ৩১ শে আগস্ট, ভারত বনাম ইংল্যান্ডের একটি টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন এই ঘটনাটি ঘটে যেখানে বিরাট কোহলি বল না করেই উইকেট তুলে নিয়েছিলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে বহুবার প্রথম বল করে অনেক বোলার আছেন যারা উইকেট নিয়েছেন কিন্তু বিরাট কোহলির ক্ষেত্রে সম্পূর্ণ আলাদা। কোনো বল না করেই তার বোলিং ক্যারিয়ারে একটি উইকেট যোগ হয়েছিল কেভিন পিটারসেনকে আউট করে।

Image result for Virat Kohli first ball first wicket."

ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৬৫ রান তুলেছিল। জবাবে ইংল্যান্ড ব্যাট করতে নেমে ৭ ওভারে ৬০ রান তুলেছিল। তখন ইংল্যান্ডের দরকার ছিল ৭৮ বলে ১০৬ রান। ক্রিজে ছিলেন কেভিন পিটারসেন। এরপর, মহেন্দ্র সিং ধোনির চোখ পড়ে বিরাট কোহলির উপর এবং তার হাতে বল তুলে দেন। বিরাট কোহলির বোলিং অ্যাকশন অনেকটা নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ক্রিস হ্যারিস এর মত।

বিরাট কোহলি সপ্তম ওভারের প্রথম বলটি করতে গিয়েই লেগ সাইডে ওয়াইট করেন। কিন্তু কেভিন পিটারসেন ক্রিজ থেকে বেরিয়ে খেলার চেষ্টা করলে মহেন্দ্র সিং ধোনি স্ট্যাম্প ভেঙে দেন। আম্পায়ার বলটিকে ওয়াইড এর নির্দেশ দিলেও আউট দেন। সেই হিসাবে বিরাট কোহলি একমাত্র বোলার হিসেবে এই বিরল রেকর্ড অর্জন করেন।

Image result for Virat Kohli"

কেভিন পিটারসেন মাত্র ২৩ বল খেলে ৩৩ রান করেছিলেন। বিরাট কোহলি এই ম্যাচে ৩ ওভার বল করে ২২ রান দিয়েছিলেন এবং পিটারসেনের উইকেট তুলে নেন। শেষ পর্যন্ত ইংল্যান্ড ৩ বল বাকি থাকতে ম্যাচটি জিতে যায়।

ভিডিও দেখুনঃ


error: Content is protected !!