অন্যান্য

বিরাট কোহলির থেকেও পাকিস্তানের অনেক ভালো খেলোয়াড় রয়েছে: আব্দুল রাজ্জাক

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় আবদুল রাজ্জাক ভারতীয় খেলোয়াড়দের নিয়ে মন্তব্য করে আজকাল শিরোনামে থাকতে চান। এর আগে জাসপ্রিত বুমরাহ এবং আইপিএল নিয়ে কথাবার্তা শিরোনাম হয়েছিল এবং এখন তার ফোকাস বিরাট কোহলির দিকে। তিনি এখন বিরাট কোহলি সম্পর্কে মন্তব্য করে সবার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছেন।

Image result for Abdul Razzaq"

 

বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান সে বিষয়ে কোনো সন্দেহ নেই এবং তাকে দেখেই তরুণ ক্রিকেটাররা অনুপ্রাণিত হয়ে চলেছেন। কোহলির কঠোর পরিশ্রম এবং পারফরম্যান্স ক্রমশ উন্নতি হতে চলেছে। তবে আব্দুল রাজ্জাক এর মতে, বিরাট কোহলি আর যা কিছু আছেন তা কেবল তাঁর ভাগ্যের কারণে।

আবদুল রাজ্জাক দাবি করেছেন, তিনি ভাগ্যবান যে বিসিসিআই সর্বদা তাকে সমর্থন করেছে এবং এর কারণে সে এতটা আত্মবিশ্বাসী হয়ে উঠেছে। যে কোনও খেলোয়াড়কেই সফল হতে হলে তাদের বোর্ডের কাছ সহানুভূতি থাকা উচিত, তার জন্য কোহলি সর্বদা ভাল করতে অনুপ্রাণিত হয় এবং ফলাফলটি দেখা যায়।

Image result for virat kohli"

একই সঙ্গে তিনি বলেছিলেন যে আমার কাছে মনে হয়েছে পাকিস্তানি ক্রিকেট দলের এমন কিছু খেলা রয়েছে যারা বিরাট কোহলি থেকে অনেক ভাল পারফরম্যান্স করতে পারে তবে সেটা আমাদের সিস্টেমের দ্বারা অবহেলিত হচ্ছে এবং এটি মারাত্মক ভুল। অন্যদিকে বিরাট কোহলি আত্মবিশ্বাস অর্জন করেছে তাদের বোর্ড এর কাছ থেকে।

কিছুদিন আগে তিনি বলেছিলেন যে পাকিস্তান সুপার লীগের সেরা একাদশ আইপিএলের সেরা একাদশকে পরাস্ত করতে পারে। এর পরে ভারতীয় ক্রিকেট ভক্তরা তাঁকে ট্রোলড করেছিলেন। সর্বোপরি আব্দুল রাজ্জাক এর মতে, পাকিস্তানের বিরাট কোহলির মতো খেলোয়াড় অলিতে-গলিতে দেখতে পাওয়া যায়। ফের এই বিতর্কিত মন্তব্য করে বসলেন এই পাকিস্তানী প্রাক্তন অলরাউন্ডার।