ক্রিকেট

দুর্দান্ত রান আউট করলেন বিরাট কোহলি, বিশ্বাসই হলো না কলিন মুনরোর

আজকের ম্যাচে নিউজিল্যান্ডের বাঁহাতি ওপেনার কলিন মুনরো যেভাবে খেলছিলেন তাতে হয়তো আর খানিকক্ষণ তিনি ক্রিজে থাকতে পারলে নিউজিল্যান্ডকে এভাবে ম্যাচ হেরে আসতে হতো না। কিন্তু অঘটন ঘটে যায় ১২ ওভারে, বল করছিলেন শিবম দুবে। কলিন মুনরো লং অফে মেরে দৌড়ে ২ রান নিতে গিয়েই আউট হন বিরাট কোহলির দুর্দান্ত থ্রোতে। কলিন মুনরো ৪৬ বলে ৬৪ রান করে মাঠ ছাড়তে বাধ্য হন প্রচন্ড হতাশ হয়ে।

Image

এদিন ভারত ৩-০ তে সিরিজ জয় নিশ্চিত করে গত ম্যাচের দুই হিরো রোহিত শর্মা এবং মোহাম্মদ সামি কে বিশ্রাম দিয়েছিলেন। নিউজিল্যান্ড টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়। ভারতীয় দল শেষ পর্যন্ত কুড়ি ওভারে ১৬৫ রান করে। মনিশ পান্ডে ৫০* রানে অপরাজিত থাকে। জবাবে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে। কিন্তু শেষ পর্যন্ত তাদের তীরে এসে তরী ডুবল।

জয়ের জন্য নিউজিল্যান্ডের শেষ ওভারে দরকার ছিল মাত্র ৭ রান। বল হাতে শার্দুল ঠাকুর। অসম্ভবকে সম্ভব করে দেখান তিনি। এই ওভারে তিনি দু’টি উইকেট তুলে নেন মাত্র ৫ রান দিয়েছিলেন। শেষ পর্যন্ত ম্যাচটি টাই হয়ে। এরপর সুপার ওভারে ম্যাচ গড়ালে। শেষ পর্যন্ত জয়ের হাসি ভারত হাসে।

Image

সুপার ওভারে নিউজিল্যান্ড টার্গেট দিয়েছিল ১৪ রান। ব্যাট করতে নামেন বিরাট কোহলি এবং কে এল রাহুল। প্রথম তিন বলে কে এল রাহুল ১০ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর বাকি ৪ রানটা খুব সহজেই চলে আসে বিরাট কোহলির ব্যাট থেকে। ম্যাচের সেরা হন শার্দুল ঠাকুর।

তবে ম্যাচের এক পর্যায়ে কলিন মুনরো নিউজিল্যান্ডকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিল সেই সময় অঘটন ঘটিয়ে দেয় বিরাট কোহলি দুর্দান্ত রান আউট করে। বাউন্ডারি থেকে শার্দুল ঠাকুর বিরাট কোহলির হাতে বল ছুঁড়ে দেয়। এরপর বিরাট কোহলি অতি তৎপরতার সাথে কলিন মুনরোকে রান আউট করেন।

দেখুন সেই ভিডিও:

error: Content is protected !!