ক্রিকেট

বিশ্বকাপের ম্যাচের আগে হেনস্তা করেছিল পাক সমর্থক, চাঞ্চল্যকর অভিযোগ বিজয় শংকরের

গতবছর ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগের দিন কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে হেনস্ত করেছিল এক পাকিস্তানি সমর্থক। ভারতীয় ক্রিকেটাররা একটি রেস্তোরাঁয় কফি খেতে গেলে তাদের উদ্দেশ্যে অকথ্য ভাষায় গালাগালি শুরু করে।

এমনই চাঞ্চল্যকর অভিযোগ আনলেন ভারতীয় দলের অলরাউন্ডার বিজয় শংকর। এদিন টিম ইন্ডিয়ার একটি ফ্যান ক্লাব আয়োজিত অনুষ্ঠানে যোগদান করে একথা জানিয়েছেন তিনি।

বিজয় শংকর বলেন, পাকিস্তানের সাথে ম্যাচের আগের দিন কয়েকজন ভারতীয় ক্রিকেটাররা মিলে একটি রেস্তোরাঁয় কফি খেতে গিয়েছিলাম। সেখানে এক পাকিস্তানি সমর্থক আমাদের কাছে এসে অশ্লীল ভাষায় খুবই গালাগালি শুরু করে।

Dismal performance of Vijay Shankar cast doubts on his inclusion ...

ভারত পাকিস্তানের যে তুমুল উত্তেজনা সেবারই প্রথম অভিজ্ঞতা হয়েছিল বিজয় শংকর এর। তিনি আরো জানান, সবকিছুই তাদেরকে হজম করে যেতে হয়েছিল কারণ ওই পুরো বিষয়টি সে ভিডিও রেকর্ড করছিল। সেই কারণেই আমরা কোন জবাবদিহি করতে পারিনি। চুপচাপ মুখ বুজে সহ্য করতে হয়। 

প্রসঙ্গত, বিজয় শংকর প্রথমবারের মতো বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিলেন। যদি তাকে চোটের আঘাতে তাকে মাঝপথ থেকে ফিরে আসতে হয় কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বলেই উইকেট তুলে নেন, সেদিন তিনি দুটি উইকেট নিয়েছিলেন। আর ব্যাট হাতে ১৫ বলে ১৫ রান করেন।

Vijay Shankar revealed how a Pakistani fan abused Indian players

রোহিত শর্মার দুর্দান্ত ১৪০ রানের ইনিংসের জেরে ভারতীয় দল খুব সহজেই পাকিস্তানকে পরাজিত করে। আসলে এখনও পর্যন্ত পাকিস্তান বিশ্বকাপে কখনোই ভারতকে হারাতে পারেনি। সম্ভবত ওই পাকিস্তানি সমর্থক হতাশ হয়ে এই কাণ্ড ঘটিয়েছেন।

তবে স্বাভাবিকভাবেই ভারত-পাকিস্তান ম্যাচের আগে আলাদা উত্তেজনা তৈরি হয়। আবেগে অনেকেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। কিন্তু তাই বলে ক্রিকেটারদের হেনস্থা করা বা অকথ্য ভাষায় গালাগাল করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

error: Content is protected !!