ক্রিকেট

ভিডিও: কোহলি ৩০০ চেয়েছিলেন, ২৪৩ রানেই থামলেন মায়াঙ্ক আগারওয়াল

ছেলেটা সবে শুরু করেছে এর মধ্যেই ক্যারিয়ারে দুটি ডাবল সেঞ্চুরি করে ফেলেছে মাত্র ৮ টেস্ট ম্যাচে। ভারত এতদিন একজন টেস্টে যোগ্য ওপেনার হিসেবে চিরুনি তল্লাশি করছিল, তার মাঝে খুঁজে পেল মায়াঙ্ক আগারওয়াল কে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট এ ডাবল সেঞ্চুরি করলেন। এটি ছিল তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। শেষ পাঁচটি ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি করে সকলের মন জয় করে নিয়েছেন এই ডানহাতি ভারতীয় ব্যাটসম্যান।

Image

বাংলাদেশ শুরুতেই ব্যাট করতে গিয়ে ১৫০ রানে অলআউট হয়ে যায় এরপর ভারতীয় দল ব্যাট করতে নেমে রোহিত শর্মার শুরুতেই আউট হয়ে ফিরে যান। এরপর হাল ধরেন চেতেশ্বর পূজারা এবং মায়াঙ্ক আগারওয়াল। অসাধারণ স্ট্রাইক নিয়ে একটি ঝকঝকে ইনিংস খেলেন। এরপর বিরাট কোহলিও ০ রানে হয়ে গেলে অজিঙ্কা রাহানে কে সাথে করে ডাবল সেঞ্চুরি করেন মায়াঙ্ক আগারওয়াল।

মায়াঙ্ক আগারওয়াল যখন প্রথম সেঞ্চুরি করেন তখন ড্রেসিংরুম থেকে বিরাট কোহলি তাকে দুটি আঙুল দেখিয়ে নির্দেশ করে ডাবল সেঞ্চুরি করার জন্য। এরপর তিনি বিরাট কোহলি নির্দেশমতো অসাধারণ ব্যাট করা চালিয়ে গেলেন। চা-বিরতির পরেই তিনি সাইক্লোন ঝড়ের মতো ব্যাট করে ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন। মেহেদী হাসানের বলে বীরেন্দ্র শেবাগের মতো ছক্কা মেরে ডাবল সেঞ্চুরি করেন মায়াঙ্ক আগারওয়াল। আবার একই ভঙ্গিতে বিরাট কোহলি তাকে ট্রিপল সেঞ্চুরি করার জন্য তিনটি আঙুল দেখিয়ে নির্দেশ দেন ড্রেসিংরুম থেকে হাসিমুখে। বিরাট কোহলিকে থাম্বস আপ দেখিয়ে তিনি খেলা চালিয়ে যান।

Image

এরপর তিনি যেভাবে ব্যাট করতে শুরু করেছিলেন মনে হচ্ছিল, দ্বিতীয় দিনেই ট্রিপল সেঞ্চুরি তিনি করে ফেলবেন। কিন্তু তা আর হলো না। দুর্ভাগ্যবশত, ২৪৩ রানেই থামতে হয়। মেহেদী হাসানের বলে তুলে মারতে গিয়ে আউট হন। এটাই ছিল মায়াঙ্ক আগারওয়াল এর টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত রান (২৪৩ রান ৩৩০ বলে)। তার এই ইনিংসে সাজানো ছিল ২৮টি চার এবং ৮টি ছক্কা।

দেখুন সেই ভিডিও:

error: Content is protected !!