Connect with us

“জনগণমন-অধিনায়ক জয় হে”র সুর তুললেন মার্কিন সেনারা, ভাইরাল হলো ভিডিও

News

“জনগণমন-অধিনায়ক জয় হে”র সুর তুললেন মার্কিন সেনারা, ভাইরাল হলো ভিডিও

প্রতিটা দেশের নিজস্ব একটা জাতীয় সংগীত থাকে আর প্রত্যেকেই নিজের জাতীয় সংগীতকে খুব সম্মান করে এমনকি প্রতিটা দেশ বিদেশের জাতীয় সংগীতকেও খুবই সম্মান করে তেমনই এক ঘটনা জানা গেল মার্কিন মুলুকে অর্থাৎ মার্কিন যুক্তরাষ্ট্রে। ভারতের জাতীয় সংগীত “জনগণমন-অধিনায়ক জয় হে”র সুর তুললেন মার্কিন সেনারা। বিশ্বাস না হলেও এটাই সত্যি কারণ একটি টুইটারে এই ভিডিওটি প্রকাশিত হয়েছে।

এই ভিডিও চলাকালীন দেখা যাচ্ছে যে কয়েকজন মার্কিন সেনা ভারতীয় জাতীয় সংগীতের তালে তালে তারা বাদ্যযন্ত্র গুলি বাজাচ্ছেন এবং সেই সাথে তাদেরকে একজন মার্কিন সেনা অফিসার নির্দেশ দিচ্ছেন, অর্থাৎ তিনি সঙ্গীত পরিচালকের ভূমিকায় রয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এখন খুব ভাইরাল হয়েছে এই ভিডিওটি।

এই সুর যে কেউ শুনলেই বলে দিতে পারবে যে তার বাল্যকাল থেকে গেয়ে আসা আমাদের দেশের জাতীয় সংগীতের সুর “গণ মন অধিনায়ক জয় হে”। ভিডিওটিতে মনে হচ্ছিল তারা যেন ভারতীয়, সেই আবেগ নিয়ে বাজে গেলেন আর সেনা অফিসারটি তাদের নির্দেশনা দিয়েছিলেন। এর ফলে বোঝা যায় ভারত এবং আমেরিকার পারস্পরিক বন্ধুত্ব সম্পর্ক কতটা মজবুত। সেই বন্ধুত্বের খাতিরে মার্কিন মুলুকে বাজছে ভারতীয় জাতীয় সংগীত যা প্রতিটি ভারতীয় কাছে এটা এক গর্ব।

খবর সূত্রে জানা গিয়েছে যে, এটি ছিল ভারত এবং মার্কিন সেনাদের এক যৌথ মহড়া যেখানে পারস্পরিক দেশের সংগীত বাজিয়ে সেই কর্মসূচির ধারা শুরু করা হয়। এই কর্মসূচির অঙ্গ হল দুই দেশের প্রতিরক্ষার ক্ষেত্রে পারস্পরিকভাবে বোঝাপড়া। সেই নিদর্শন বজায় রাখতেই মার্কিন সেনারা সুর তুললেন ভারতীয় জাতীয় সংগীত এর। এইবার প্রথম নয় জানা গিয়েছে এর আগেও বেশ কয়েকবার মার্কিন সেনারা ভারতীয় জাতীয় সংগীতকে এইভাবে প্রাধান্য দিয়ে আসছেন।

দেখুন ভিডিও

Continue Reading
Click to comment

Trending ..

To Top