Connect with us

আইপিএলে ছক্কা হাঁকানোর অনুপাতে সেরা ৫ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

আইপিএলে ছক্কা হাঁকানোর অনুপাতে সেরা ৫ ভারতীয় ব্যাটসম্যান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ভারতীয় তরুণ ক্রিকেটারদের জাতীয় দলে প্রবেশের একটা পথ তৈরি করে। এর আগে আমরা দেখেছি দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে নাম লিখিয়েছেন জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল এবং আরো অনেকেই তাদের মতো সাফল্য পেয়েছেন আইপিএলে। 

আইপিএলের মূলত লক্ষ্য ছিল দেশে বড় বড় হিটার ব্যাটসম্যান তৈরি করা। এর আগে খুব কম ব্যাটসম্যানই আকাশপথে বল পাঠাতেন। আজকের প্রতিবেদন অনুযায়ী, আইপিএলে ছক্কা হাঁকানোর অনুপাতে সেরা ৫ ভারতীয় ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) যুবরাজ সিং: ১৪.২২ বল প্রতি ছক্কা

KKR CEO's Reply To Yuvraj Singh On Why They Released Chris Lynn Is Pure Gold | Cricket News

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে তার নামের পাশে “সিক্সার কিং” যুক্ত হয়। তার আইপিএলের পথ চলা শুরু হয় কিংস ইলেভেন পাঞ্জাব এর সাথে। দুবার চ্যাম্পিয়ন দলের এই বাঁহাতি ব্যাটসম্যান আইপিএলে ২১২০টি বলের মুখোমুখি হয়ে ১৪৯টি ছক্কা হাঁকিয়েছেন। বল প্রতি তার ছক্কা মারার অনুপাত হল ১৪.২২।

৪) ইউসুফ পাঠান: ১৪.১৮ বল প্রতি ছক্কা

IPL 2018 Auction: Will Be Happy If KKR Buy Me Using RTM, Says Yusuf Pathan | Cricket News

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার এবং একাধিক বারের বিজয়ী দলের খেলোয়াড় ইউসুফ পাঠান। রাজস্থান রয়েলসের হয়ে তার দুরন্ত পারফরম্যান্স সবার নজর কেড়েছিল। তিনি আইপিএলে ২২৪১টি বলের মুখোমুখি হয়ে ১৫৮টি ছক্কা হাঁকিয়েছেন। বল প্রতি তার ছক্কা মারার অনুপাত হল ১৪.১৮।

৩) নিতিশ রানা: ১৩.৮৯ বল প্রতি ছক্কা

IPL 2018: This Was An Important Knock For Me - Nitish Rana

ভারতীয় অলরাউন্ডার নিতিশ রানা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের তার দুর্দান্ত পারফরম্যান্স সকলকে মুগ্ধ করেছে। এই বাঁহাতি ব্যাটসম্যানের আইপিএলের ক্যারিয়ার শুরু হয় মুম্বাই ইন্ডিয়ান্স এবং বর্তমানে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে খেলছেন। ৪৮টি ইনিংসে তিনি ৯১৭টি বলের মুখোমুখি হয়ে ৬৬টি ছক্কা হাঁকিয়েছেন। বল প্রতি তার ছক্কা মারার অনুপাত হল ১৩.৮৯।

২) ঋষভ পান্থ: ১২.১১ বল প্রতি ছক্কা

IPL 2019: Rishabh Pant breaks Virender Sehwag record for Delhi Capitals - Sports News

বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্থ এর বল অনুপাতে ছক্কা হাঁকানোর দিক দিয়ে তিনি ভারতীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি এখনো অবধি ৬০ ম্যাচে ১১৯৯টি বলের মুখোমুখি হয়ে ৯৯টি ছক্কা হাঁকিয়েছেন। বল প্রতি তার ছক্কা মারার অনুপাত হল ১২.১১।

১) হার্দিক পান্ডিয়া: ১০.০৯ বল প্রতি ছক্কা

IPL 2019: Hardik Pandya's 91 against KKR was the best innings of league that I have ever seen, says Yuvraj Singh - Firstcricket News, Firstpost

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা হার্দিক পান্ডিয়া। তিনি তার আইপিএল ক্যারিয়ারে ১০.০৯ বল প্রতি একটি করে ছক্কা হাঁকিয়েছেন। এখনো পর্যন্ত ৭৭৭টি বলের মুখোমুখি হয়ে তিনি ৭৭টি ছক্কা মেরেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top