Connect with us

বিশ্বের সেরা ১০ ধনী ক্রিকেটার, তালিকায় রয়েছেন পাঁচ ভারতীয়

Cricket

বিশ্বের সেরা ১০ ধনী ক্রিকেটার, তালিকায় রয়েছেন পাঁচ ভারতীয়

গত কয়েক বছরে ক্রিকেট প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। বিশ্বব্যাপী খেলাধুলায় পরিণত হওয়ার জন্য আইসিসি সর্বোচ্চ চেষ্টা করছে। একইভাবে স্পনসরের সাথে সাথে পুরস্কারের অর্থের পরিমাণও বেড়েছে।

আজকের প্রতিবেদনের রয়েছে, বর্তমানে ১০ ধনী ক্রিকেটার, এই তালিকায় রয়েছেন ৫ ভারতীয়। চলুন দেখে নেওয়া যাক (ভারতীয় মুদ্রায়) –

১০) শেন ওয়াটসন: ৩০ মিলিয়ন ডলার

3 Leadership Tips From Shane Watson - BW Businessworld

২০১৮ সালের আইপিএল ফাইনাল ম্যাচে এই অস্ট্রেলিয়ান বিধ্বংসী ওপেনার সেঞ্চুরি করে চেন্নাই সুপার কিংসকে জিতিয়েছিলেন। শেন ওয়াটসন সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবেও পরিচিত। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ২২৪ কোটি টাকা। 

৯) যুবরাজ সিং: ৩৫ মিলিয়ন ডলার

Style check: Yuvraj Singh swears by jeans, T-shirt and combat ...

২০১১ সালের আইসিসি বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন যুবরাজ সিং। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেরা পারফরম্যান্স দিয়েছিলেন এই ভারতীয় অলরাউন্ডার। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ২৬২ কোটি টাকা। 

৮) জ্যাক কালিস: ৩৫ মিলিয়ন ডলার

Don't have enough experienced players to tackle quality wrist spin ...

সর্বকালের সেরা অলরাউন্ডার হিসেবে পরিচিত হলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার জ্যাক কালিস। কলকাতা নাইট রাইডার্স এর এই প্রাক্তন ক্রিকেটারের ভারতীয় মুদ্রায় মোট সঞ্চয়ের পরিমাণ ২৬২ কোটি টাকা।

৭) বীরেন্দ্র সেহবাগ: ৪০ মিলিয়ন ডলার 

Sehwag offers to take care of education of Pulwama terror attack ...

ভারতীয় ক্রিকেটের বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন বীরেন্দ্র সেহবাগ। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ আইসিসি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৩০০ কোটি টাকা। 

৬) শেন ওয়ার্ন: ৫২ মিলিয়ন ডলার 

Warne Issues Warning to Cricket Australia, Expresses Concerns Over ...

সর্বকালের সেরা লেগ স্পিনার হলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন। ২০০৮ সালে আইপিএলের প্রথম মরশুমে তার হাত ধরে রাজস্থান রয়েলস চ্যাম্পিয়ন হয়। বর্তমানে তিনি এই দলের মেন্টরের ভূমিকায় রয়েছেন। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৩০০ কোটি টাকা।

৫) ব্রায়ান লারা: ৬০ মিলিয়ন ডলার 

Brian Lara, Sarwan To Work With West Indies Team At Pre-Test Camp

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের রাজকুমার নামে পরিচিত হলেন ব্রায়ান লারা। টেস্ট ক্রিকেটে তার ৪০০* রানের ইনিংসটি আজও মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৪৪৯ কোটি টাকা।

৪) রিকি পন্টিং: ৬৫ মিলিয়ন ডলার 

Unplayable Podcast: Ricky Ponting special episode | cricket.com.au

দুবার আইসিসি বিশ্বকাপজয়ী অধিনায়ক হলেন রিকি পন্টিং। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া দল আকাশছোঁয়া সাফল্য পায়। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৪৮৭ কোটি টাকা।

৩) বিরাট কোহলি: ৯২ মিলিয়ন ডলার 

Virat Kohli: A Runaway Hit | Forbes India

ভারত অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে পরিচিতি লাভ করেছে। টেস্ট ক্রিকেটে তিনি বিশেষ সাফল্য পান। বর্তমানে ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৬৮৯ কোটি টাকা।

২) মহেন্দ্র সিং ধোনি: ১১১ মিলিয়ন ডলার 

Cricket: MS Dhoni doing stunts on a bicycle goes viral on the ...

একমাত্র অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আইসিসি বিশ্বকাপ জয় লাভ করেছেন। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৮৩১ কোটি টাকা।

১) সচিন টেন্ডুলকার: ১১৫ মিলিয়ন ডলার 

Sachin Tendulkar settles lawsuit against Spartan, bat company ...

ক্রিকেট ‘ঈশ্বর’ নামে পরিচিত হলেন সচিন টেন্ডুলকার। তার ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড তৈরি হয়েছে, এর মধ্যে কতগুলি রেকর্ড কখনোই ভাঙ্গা সম্ভব নয়। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৮৬১ কোটি টাকা।

Continue Reading
Click to comment
To Top