Connect with us

২০১১ বিশ্বকাপে সর্বাধিক রান করেছেন যে ৫ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

২০১১ বিশ্বকাপে সর্বাধিক রান করেছেন যে ৫ ভারতীয় ব্যাটসম্যান

২০১১ বিশ্বকাপের ফাইনালে শ্রীলংকাকে হারিয়ে ভারত দ্বিতীয়বারের জন্য চ্যাম্পিয়ন হয়। এই টুর্নামেন্টের প্রতিটি ভারতীয় ব্যাটসম্যান অসাধারণ পারফরম্যান্স করেন। তবে অন্যান্য ম্যাচে মহেন্দ্র সিং ধোনির ব্যাট না চললেও ফাইনালে করেছিলেন তিনি বাজিমাত। গৌতম গম্ভীর (৯৭) এবং তার ৯১* রানের ইনিংসের দৌলতে ভারতের বিশ্বকাপ জয়ের পথ প্রশস্ত হয়ে যায়।

চলুন দেখে নেওয়া যাক এই টুর্নামেন্টের সর্বাধিক রান করেছেন যে ৫ ভারতীয় ব্যাটসম্যান-

৫) বিরাট কোহলি: ২৮২ রান

Cricket Dawn | Virat Kohli's life best 183 runs helped India to ...

২০১১ বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে তিনি সেঞ্চুরি করেন এবং ফাইনালে তার ৩৫ রানের ইনিংসটিও খুবই গুরুত্বপূর্ণ ছিল। গোটা টুর্নামেন্টের তিনি মোট ৯ ম্যাচে ৩৫.২৫ গড় নিয়ে ২৮২ রান করেছিলেন। যার মধ্যে রয়েছে ১টি হাফ সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি।

৪) যুবরাজ সিং: ৩৬২ রান

World Cup 2019 - India vs Australia 2011 World Cup quarter-final ...

২০১১ বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর ছিলেন যুবরাজ সিং এবং তাকে ম্যান অব দ্যা টুর্নামেন্ট ঘোষণা করা হয়। তিনি ৯ ম্যাচে ৯০.৫ গড় নিয়ে ৩৬২ রান করেছিলেন। যার মধ্যে রয়েছে ৪টি হাফ সেঞ্চুরি এবং ১টি সেঞ্চুরি।

৩) বীরেন্দ্র সেহবাগ: ৩৮০ রান

Indian stars from the 2011 World Cup winning team and what they ...

বিশ্বকাপ শুরুর প্রথম ম্যাচে তিনি বাংলাদেশের বিরুদ্ধে ১৭৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন। তিনি ৮ ম্যাচে ৪৭.৫ গড় নিয়ে ৩৮০ রান করেছিলেন। যার মধ্যে রয়েছে তিনি ১টি হাফ সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি।

২) গৌতম গম্ভীর: ৩৯৩ রান

Gautam Gambhir retires: Here are the 5 knocks from the Indian ...

গৌতম গম্ভীরের ফাইনাল ম্যাচে ৯৭ রানের ইনিংসটি অন্যতম সেরা ইনিংস হিসেবে ধরা হয়। তিনি ৯ ম্যাচে ৪৩.৬৬ গড় নিয়ে ৩৯৩ রান করেছিলেন। যার মধ্যে ৪টি হাফসেঞ্চুরি রয়েছে। সর্বোচ্চ স্কোর ৯৭ রান।

১) শচীন টেন্ডুলকার: ৪৮২ রান

Analyzing Tendulkar's Batting – Tilo Mitra

“ক্রিকেট ঈশ্বর” শচীন টেন্ডুলকারের স্বপ্ন পূরণ হয় ২০১১ বিশ্বকাপ জিতে। পুরো টুর্নামেন্টে তিনি জীবনের সেরা ফর্মে ছিলেন। যদিও ফাইনাল ম্যাচে তার (১৮) দ্রুত আউট হয়ে যাওয়া প্রতিটি ভারতবাসীর হৃদয় ভেঙে ছিল। তিনি ৯ ম্যাচে ৫৩.৫৫ গড় নিয়ে ৪৮২ রান করেছিলেন। যার মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি ও ২টি হাফসেঞ্চুরি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top