ক্রিকেট

আজকের দিনে, শচীন টেন্ডুলকার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই স্মরণীয় ইনিংসটি খেলেছিলেন

ভারতের প্রাক্তন ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এই দিনটিকে কখনও ভুলতে চাইবেন না। এই দিনে অর্থাৎ 22 বছর আগে 1998 সালের 22 এপ্রিল সচিন শারজায় অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি স্মরণীয় ইনিংস খেলেন।

ক্যাঙ্গারু দলের (অস্ট্রেলিয়া) বিরুদ্ধে কোকাকোলা কাপে খেলা এই ইনিংসটি কোন ক্রিকেটপ্রেমীর ভোলা সম্ভব নয় যারা দেখেছেন। যদিও শচীনের ঝড়ো ইনিংসের সত্ত্বেও ভারতকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল, তবুও টিম ইন্ডিয়া ফাইনালে ওঠে।

Why are Sachin Tendulkar's Sharjah innings so famous? - Quora

স্টিভ ওয়াহর অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই ম্যাচে শচীন টেন্ডুলকার চার ছক্কার বৃষ্টি নামিয়ে ছিলেন। মাইকেল বেভান এর (101) সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া দল 7 উইকেট হারিয়ে 284 রান করে। এই ম্যাচে টেন্ডুলকার 5 ওভার বল করে 27 রান দিয়ে একটি উইকেট তুলে নেন।

এরপর ভারতের হয়ে ওপেনিং করতে নেমে শচীন টেন্ডুলকার 131 বলে নয়টি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কার সাহায্যে 143 রানের অসাধারণ ইনিংস খেলেছিলেন। তিনি যখন আউট হন ভারতের দরকার ছিল 18 বলে 34 রান। কিন্তু অন্যান্য ব্যাটসম্যানরা মাত্র 8 রান তুলতে সক্ষম হয়েছিল। ফলে ভারত ম্যাচটি হেরে যায়।

Sachin Tendulkar's 134: 20 years since the birthday special at Sharjah

শচিনের এই ইনিংসের পরেও ভারত 5 উইকেটে 250 রান তুলতে সক্ষম হয় এবং কিন্তু নেট রান রেটের ভিত্তিতে ভারত নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছিল।

দেখুন মাস্টারব্লাস্টার এর ইনিংস:

error: Content is protected !!