ক্রিকেট

তিলকারত্নে দিলশান বেছে নিলেন সর্বকালের সেরা ODI একাদশ, তার দলে এক ভারতীয়

করোনা মহামারীর আবহে সকল ক্রিকেটার এখন গৃহবন্দি হয়ে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করছেন এবং তারা বেছে নিচ্ছেন সর্বকালের সেরা একাদশকে। এদিন শ্রীলংকার ডানহাতি ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান বেছে নিলেন সর্বকালের সেরা ওডিআই একাদশ। তার বানানো দলে জায়গা পেয়েছেন মাত্র একজন ভারতীয়।

ICC World T20: Tillakaratne Dilshan to continue to play his ...

শ্রীলংকার হয়ে ৩৩০টি ওডিআই ম্যাচ খেলে ১০ হাজারের বেশি রান করা তিলকরত্নে দিলশান সর্বকালের সেরা একাদশকে বেছে নিয়েছেন। এই একাদশে রয়েছেন যারা তার সতীর্থ বা যাদের বিরুদ্ধে তিনি খেলেছেন। তার দলে একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার।

তিলকরত্নে দিলশান তিনি ওপেনিংয়ের দায়িত্বে রেখেছেন বিস্ফোরক ব্যাটসম্যান সনথ জয়সুরিয়া এবং শচীন টেন্ডুলকারকে। এরপরে তিন নম্বরে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা, চার নম্বরে শ্রীলংকার ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে, পাঁচ নম্বরে রয়েছেন দুইবার বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং।

Ricky Ponting shares picture of bat he scored ton with in 2003 ...

তার দলে ছয় নম্বরে ব্যাটিং অর্ডারে রয়েছেন দক্ষিণ আফ্রিকার বিখ্যাত অলরাউন্ডার জ্যাক ক্যালিস এবং সাত নম্বরে রয়েছেন ক্রিকেটের ৩৬০° ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এই দলে দুজন ফাস্ট বোলার এবং দুইজন স্পিনার জায়গায় পেয়েছেন। যথাক্রমে তারা হলেন, ওয়াসিম আক্রম, কোর্টনি ওয়ালস, মুথাইয়া মুরালিধরন এবং শেন ওয়ার্ন।

দিলশানের দলে অধিনায়ক হয়েছেন রিকি পন্টিং এবং উইকেট কিপারের দায়িত্ব পেয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

তিলকারত্নে দিলশানের ওডিআই একাদশ:
সনথ জয়সুরিয়া, শচীন তেন্ডুলকার, ব্রায়ান লারা, মাহেলা জয়াবর্ধনে, রিকি পন্টিং (অধিনায়ক), জ্যাক ক্যালিস, এবি ডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), ওয়াসিম আকরাম, কোর্টনি ওয়ালশ, মুথাইয়া মুরালিধরন এবং শেন ওয়ার্ন।

error: Content is protected !!