Connect with us

Cricket

নব্বই দশকের ৩ খেলোয়াড় এখনো আন্তর্জাতিক ক্রিকেটের সাথে যুক্ত রয়েছেন

ক্রিকেট একটি দক্ষতার খেলা, যা বছরের পর বছর ধরে টিকে থাকার জন্য একজন খেলোয়াড়ের সর্বোচ্চ স্তরের ফিটনেসের প্রয়োজন হয়। নব্বই দশকে বহু ক্রিকেটার ক্যারিয়ার শুরু করেছিলেন, তবে সময়ের সাথে সাথে তারা ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কিন্তু এখনও হাতে গোনা কয়েকজন ক্রিকেটার রয়েছেন যাদের কাছে বয়স কেবল একটি সংখ্যা মাত্র। তবে তারাও শীঘ্রই অবসর ঘোষণা করতে পারেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, নব্বই দশকে ক্যারিয়ার শুরু করেও এখনো আন্তর্জাতিক ক্রিকেটের সাথে যুক্ত রয়েছেন যে তিন ক্রিকেটার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) ক্রিস গেইল:

Cricket: Chris Gayle slams 'snake' former teammate Sarwan

১৯৯৯ সালে ক্যারিবিয়ান তারকা ভারতের বিরুদ্ধে অভিষেক করেছিলেন এবং ১ রানেই ফিরে যেতে হয় ক্রিস গেইলকে। এরপরে তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভরসাযোগ্য ও মারকুটে ওপেনার হয়ে ওঠেন।

আন্তর্জাতিক ক্যারিয়ারের তার ১৯,৩২২ রান রয়েছে। টেস্ট ক্রিকেটে তার সর্বোচ্চ স্কোর ৩৩৩ রান এবং টেস্ট ক্রিকেটের দুটি ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন। তার বয়স ৪০ পেরোলেও আরো মুষ্টিমেয় হয়ে উঠেছেন এবং ওডিআই দলে এখনো সুযোগ পেলে বিপক্ষ বোলারদের রাতের ঘুম কেড়ে নিতে পারেন।

২) শোয়েব মালিক:

ENG v PAK 2020: Shoaib Malik expected to join Pakistan squad by August 15

১৯৯৯ সালে মাত্র ১৭ বছর বয়সে একজন স্পিন বোলার হিসেবে পাকিস্তানী দলে যোগদান করেছিলেন শোয়েব মালিক। শেষের দিকে তার ব্যাট করা দেখে দলের কোচ তাকে টপ অর্ডারে ব্যাট করার সুযোগ করে দেন আর এরপরেই তিনি হয়ে ওঠেন পাকিস্তানি দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তথা অলরাউন্ডার।

এখনো তিনি পাকিস্তানি দলের হয়ে খেলছেন। পরিসংখ্যানের কথা বললে, আন্তর্জাতিক মোট ১২টি সেঞ্চুরি সহ ১১ হাজারেরও বেশি রান করেছেন এবং ২০০টির বেশি উইকেট রয়েছে।

৩) হরভজন সিং:

Harbhajan Singh 'Ready' To Play T20s For India

১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় স্পিনার হরভজন সিং অভিষেক করেছিলেন। তার স্পিনের ঘূর্ণিতে বিখ্যাত ব্যাটসম্যানদেরও নাজেহাল করে ছেড়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সেরা স্পিন জুটি ছিল অনিল কুম্বলে এবং হরভজন সিং।

তবে অশ্বিন-জাদেজার উত্থান এর পরেই ভারতীয় দলে তার জায়গা ক্ষীণ হয়ে যায়। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করলেও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের সম্ভাবনা খুবই কম। তাই শীঘ্রই তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে পারেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top