Connect with us

তিন ভারতীয় ক্রিকেটার যারা একটি ODI টুর্নামেন্টে ২৫০ রান সহ ১০টি উইকেট নিয়েছেন

Cricket

তিন ভারতীয় ক্রিকেটার যারা একটি ODI টুর্নামেন্টে ২৫০ রান সহ ১০টি উইকেট নিয়েছেন

যে কোন দলে একজন অলরাউন্ডার থাকা মানে অনেক বেশি সুবিধা পাওয়া। তারা ব্যাটিং এবং বোলিং বিভাগে অসাধারণ পারফরম্যান্স করে বহুবার দলকে জিতিয়েছে। ভারতীয় ক্রিকেটের কথা বললে বেশ কয়েকজন অলরাউন্ডার রয়েছেন যারা কোন একটি মেগা ওডিআই টুর্নামেন্টে ব্যাট হাতে ২৫০ রান এবং ১০টির বেশি উইকেট নিয়েছেন।

তাহলে চলুন সেই তিন ভারতীয় ক্রিকেটের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) কপিল দেব:

Legends Month: The best of Kapil Dev | cricket.com.au

প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিল দেব একজন বিখ্যাত অলরাউন্ডার হিসেবে বিবেচিত ছিলেন। এছাড়া তিনিই হলেন প্রথম ভারতীয় বিশ্বকাপজয়ী অধিনায়ক।

১৯৮৩ সালের বিশ্বকাপে তিনি ৮টি ম্যাচে ৬০.৬০ গড় নিয়ে মোট ৩০৩ রান করেন এবং বল হাতে ১২টি উইকেট নিয়েছিলেন। সে বারই ভারত প্রথম বিশ্বকাপ জয় লাভ করে কপিল দেবের নেতৃত্বে।

২) সচিন টেন্ডুলকার:

Champions Trophy 2017: Check out India's five-best individual ...

সচিন টেন্ডুলকার একজন অসাধারণ ব্যাটসম্যান হিসেবে পরিচিত হলেও, বোলিং বিভাগেও অনবদ্য ভূমিকা রেখেছেন। বল হাতে তিনি আউট সুইং, ইন সুইং – দুইই করতে পারতেন।

২০০৪ সালে এশিয়া কাপে তিনি অলরাউন্ড পারফরম্যান্স করেন। ৬টি ম্যাচে ব্যাট হাতে ২৮১ রান এবং বল হাতে ১২টি উইকেট পান।

৩) যুবরাজ সিং:

On This Day: Yuvraj Singh Battles Illness to Hit Maiden World Cup ...

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা অলরাউন্ডার হলেন যুবরাজ সিং। ২০১১ সালের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে যুবরাজ সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো, ব্যাটিং-বোলিং দুই বিভাগেই কামাল করেন।

যুবরাজ সিং ৯টি ম্যাচে ৩৬২ রান সহ ১৫টি উইকেট নিয়েছিলেন। এই কারণে তাকে ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’ এর খেতাবও দেওয়া হয়েছিল।

Continue Reading
Click to comment
To Top