Connect with us

ODI-তে প্রথম ১০ ওভারে সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই পাঁচ ব্যাটসম্যান

Cricket

ODI-তে প্রথম ১০ ওভারে সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই পাঁচ ব্যাটসম্যান

যে কোনও সীমিত ওভারের ম্যাচের প্রথম ১০ ওভারটি খুবই গুরুত্বপূর্ণ। কিছু ব্যাটসম্যানরা এই সময়ে ধীরগতিতে ব্যাট করতে পছন্দ করলেও কেউ কেউ বোলারদের ওপরে চাপ সৃষ্টি করেন। তাই তারা ম্যাচের একেবারে শুরুতে প্রচুর রান করতে সক্ষম হয়েছে।

আজকের প্রতিবেদনের রয়েছে, গত ২০০২ সাল থেকে ওয়ানডে ম্যাচে প্রথম ১০ ওভারে সর্বাধিক রান সংগ্রহ করেছেন যে পাঁচ ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেয়া যাক –

৫) হাশিম আমলা: ৩,৪২৭ রান

Hashim Amla breaks Virat Kohli's record to become fastest batsman ...

হাশিম আমলা দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান। আমলা ওডিআই ম্যাচে দ্রুততম ২০০০ থেকে ৭০০০ রানের রেকর্ডটি ধরে রেখেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার ওপেনার ছিলেন এবং ২০১৯ সালে সব ধরণের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। ম্যাচের প্রথম ১০ ওভারের মধ্যে তিনি ৩,৪২৭ রান সংগ্রহ করেছেন।

৪) তিলকরত্নে দিলশান: ৩,৫৬৫ রান

TM Dilshan - TM Dilshan Photos - Pakistan v Sri Lanka - Zimbio

তিলকরত্নে দিলশান ছিলেন প্রকৃতপক্ষে একজন বিখ্যাত অলরাউন্ডার। শ্রীলঙ্কান দলে বোলার হিসেবে সুযোগ পেলেও পরবর্তীকালে অসাধারণ ওপেনার হয়ে উঠেছিলেন। তার ‘দিলস্কুপ’ শট গোটা বিশ্ব জুড়ে সমাদৃত। তিনি তাঁর ওডিআই ক্যারিয়ারে ম্যাচের প্রথম ১০ ওভারে ৩,৫৬৫ রান সংগ্রহ করেন।

৩) অ্যাডাম গিলক্রিস্ট: ৩,৬৩১ রান

How Many of These Top Adam Gilchrist Records do you Know About?

বিধ্বংসী ওপেনিং ব্যাটসম্যানদের তালিকায় প্রথম সারিতে রয়েছে অ্যাডাম গিলক্রিস্ট। এই অস্ট্রেলিয়ান উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাচের শুরু থেকেই চার ছক্কার বৃষ্টি নামাতেন। তিনি ওডিআই ম্যাচের প্রথম ১০ ওভারে সংগ্রহ করেছেন মোট ৩,৬৩১ রান।

২) বীরেন্দ্র সেহবাগ: ৪,৩৯৮ রান

Harbhajan Singh questions Wasim Jaffer's all-time India ODI XI for ...

বিধ্বংসী ভারতীয় ব্যাটসম্যানদের সবার শীর্ষে রয়েছেন বীরেন্দ্র সেহবাগ। টেস্ট ক্রিকেট হোক বা সীমিত ওভারের ক্রিকেটে শুরুর দিকে বিপক্ষ দলের বোলারদের নাজেহাল করে ছাড়তেন। ওডিআই ম্যাচের প্রথম ১০ ওভারে তিনি সংগ্রহ করেছেন মোট ৪,৩৯৮ রান।

১) ক্রিস গেইল: ৪,৭৫৪ রান

🏏 UAE vs Singapore, Playing XI Teams | Full List of Players ...

বিশ্বের বিধ্বংসী ক্রিকেটারদের তালিকায় প্রথম সারিতে রয়েছেন ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি “দ্য ইউনিভার্স বস” নামে পরিচিত। তবে ওডিআই ক্রিকেটেও তিনি কম যান না। প্রথম ১০ ওভারে তিনি সর্বাধিক ৪,৭৫৪ রান সংগ্রহ করেছেন।

Continue Reading
Click to comment
To Top