Connect with us

একই ODI ম্যাচে ব্যাটিং, বোলিং, কিপিং ও ফিল্ডিং করেছেন যারা, তালিকায় এক ভারতীয়

Cricket

একই ODI ম্যাচে ব্যাটিং, বোলিং, কিপিং ও ফিল্ডিং করেছেন যারা, তালিকায় এক ভারতীয়

একজন অলরাউন্ডারের ভূমিকা দলের পক্ষে কতটা কার্যকর হতে পারে তা সকলেরই জানা। কিন্তু ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এখনো পর্যন্ত তিনবার এমন ঘটনা ঘটেছে যেখানে একজন ক্রিকেটার একই ওয়ানডে ম্যাচে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ও কিপিং করেছেন; শুনে অবাক হলেন! কিন্তু এটাই সত্যি..  

আজকের প্রতিবেদনে রয়েছে, একই ওয়ানডেতে ব্যাটিং, বোলিং, কিপিং ও ফিল্ডিং করেছেন যে দুই ক্রিকেটার; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) টাটেন্ডা তাইবু:

Former Zimbabwe skipper Tatenda Taibu reveals Rahul Dravid's advice to tackle Anil Kumble- The New Indian Express

২০০৪ সালে শ্রীলংকার বিপক্ষে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের অধিনায়ক টাটেন্ডা তাইবু অলরাউন্ডারের ভূমিকা পালন করেছিলেন। তিনি একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান হলেও দলের প্রয়োজনে গ্লাভস খুলে বল করেছিলেন। সেই ম্যাচে তিনি ৪ ওভারে ১৯ রান দেন। তবে ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ৯৬ রানের ইনিংস খেলেছিলেন। 

২) টাটেন্ডা তাইবু:

Former Zimbabwe captain Tatenda Taibu on settling down in Merseyside after a turbulent career - Liverpool Echo

২০০৪ সালে শ্রীলঙ্কা বনাম জিম্বাবুয়ে অডিআই সিরিজের পঞ্চম ম্যাচে একই কাণ্ড ঘটেছিল! তবে এবার অবশ্য ৪-৫ ওভার নয়, পুরোপুরি ১০ ওভার বল করেছিলেন টাটেন্ডা তাইবু। এমনকি ২টি উইকেটও তুলে নেন। এছাড়াও ব্যাট হাতে ২৬ রান করেছিলেন।

৩) বিরাট কোহলি:

India vs Bangladesh 1st ODI: Virat Kohli becomes wicketkeeper – Watch Full Video | India.com

২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে ধোনির সাময়িক অনুপস্থিতির কারণে বিরাট কোহলি কিপিং গ্লাভস হাতে তুলে নিয়েছিলেন। এর আগে তিনি দুই ওভার বল করে দিয়েছিলেন ১২ রান। তবে ওই ম্যাচে ব্যাট হাতে হন ব্যর্থ; মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফিরে আসেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top