ক্রিকেট

নির্বাচকদের ইন্টারভিউতে ধোনিকে নিয়ে সবাইকে করা হলো এই একটি প্রশ্ন

ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বড় খবরটির মধ্যে একটি হল ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে। তাঁর ভবিষ্যৎ নিয়ে চলছে প্রতিমুহূর্তে চলছে নানান জল্পনা-কল্পনা। আগামী দিনে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাই করতে চলেছে নতুন নির্বাচকরা, আর এখানে তাদের ধোনিকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হবে। সেই কারণেই নির্বাচক পদের প্রার্থীদের ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়েছিল।

Image result for Dhoni

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মদন লালের নেতৃত্বে তিন সদস্যের কমিটি জাতীয় নির্বাচক পদের জন্য সাক্ষাত্কার নিতে আসা পাঁচ প্রার্থীকে জিজ্ঞাসা করা হয়, প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে। তাদের সকলকে জিজ্ঞাসা করা হয়েছিল, ‘ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত সম্পর্কে আপনাদের মতামত কী?’

জুলাই মাসে আইসিসি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল পরাজয়ের পর থেকে দলের বাইরে ছিলেন ধোনি। তবে ২৯ শে মার্চ থেকে আইপিএলে ধোনি চেন্নাই সুপার কিংসের (সিএসকে) নেতৃত্ব দেবেন।

Image result for bcci

বিভিন্ন প্রশ্নের মধ্যে বিশেষ করে এই একটা প্রশ্ন করা হয় প্রত্যেককেই। জাতীয় নির্বাচক পদের জন্য বুধবার ইন্টারভিউ নেওয়া হয় লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, ভেঙ্কটেশ প্রসাদ, রাজেশ চৌহান, সুনীল জোশী ও হরবিন্দর সিংহকে। এই সাক্ষাৎকারে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই প্রশ্নের জবাব দিতে হয় পাঁচ জনকেই।

বিসিসিআইয়ের একজন প্রবীণ কর্মকর্তা বলেছেন, “হ্যাঁ, সবাইকে ধোনির ভবিষ্যত নিয়ে একই প্রশ্ন করা হয়েছিল। তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ধোনিকে বেছে নেবেন কিনা? জানা গেছে, ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে বিসিসিআইয়ের নির্বাচক কমিটিদল এখন পরিষ্কার হতে চায়।”