ক্রিকেট

ওকে আউট করায় আমাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিল: গ্লেন ম্যাকগ্রা

পুরো ক্রিকেট ক্যারিয়ারে ব্যাট হাতে রাজত্ব করেছেন ভারতীয় কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। আর অন্যদিকে বল হাতে অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা কম যাননি। তিনিও একসময় হয়ে উঠেছিলেন ব্যাটসম্যানদের কাছে দুঃস্বপ্নের মতো। যদিও এই দুজন কিংবদন্তির মধ্যে তুমুল লড়াই হতো আর এই ম্যাচ হয়ে উঠতো জমজমাট। 

Image result for Glenn McGrath

কিন্তু একবার সচিন তেন্ডুলকরকে আউট করার জন্য মৃত্যুর হুমকি পর্যন্ত পেতে হয়েছিল গ্লেন ম্যাকগ্রা কে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি এমনটাই জানিয়েছেন। ১৯৯৯ সালে অ্যাডিলেডে টেস্ট ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে। গ্লেন ম্যাকগ্রার বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরত যান শচীন টেন্ডুলকার।

কিন্তু সেই সময় কোন ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) না থাকায় আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে হয়েছিল শচীন টেন্ডুলকারকে। কিন্তু ভারতীয় সর্মথকরা শচীন টেন্ডুলকারের আউটটি মেনে নিতে পারেনি। যার পরিপ্রেক্ষিতেই গ্লেন ম্যাকগ্রাকে মৃত্যুর হুমকি পেতে হয়। 

I look back on that decision every day: Umpire Harper on controversial LBW call against Tendulkar

এই প্রসঙ্গে ম্যাকগ্রা আরো জানিয়েছেন যে, অতীতে আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত বলে কার্যকর হত। তবে শচীন টেন্ডুলকার এখনো ভাবেন যে ওইটা তার আউট ছিল না। কারণ সেই সময় ডিআরএস ছিল না। সেই ম্যাচে শচীন টেন্ডুলকার খাতাও খোলেনি। আমি কয়েকটা থাকে বাউন্সার দি মনোযোগ নষ্ট করার জন্য। বলটা খুব বেশি উচ্চতায় ওঠেনি। নিচু হয়েছিল। শচীনের উচ্চতাও বেশি ছিল না।’

Glenn McGrath traps Sachin Tendulkar lbw ... with a bouncer | Photo | Global | ESPNcricinfo.com

তিনি আরও বলেন, ‘শচীন আরও নিচু হয়ে বল ডাক করতে গিয়েছিল। সেই সময়েই বল কাঁধে আছড়ে পড়ে। যে জায়গাটা থেকে আমি দেখছিলাম, সেখান থেকে আমার মনে হয়েছিল বল স্টাম্পে লাগতে পারত। শচীনের মাথার ওপর দিয়ে বেল দেখতে পাচ্ছিলাম। আমি আবেদন করার সঙ্গে সঙ্গেই আম্পায়ার আউট দিয়ে দিয়েছিলেন।’

 

error: Content is protected !!