Connect with us

News

চীনের এই জনপ্রিয় ভিডিও Appটি নিষিদ্ধ হয়ে যাচ্ছে ভারতে

ভারত ও চীনের মধ্যে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে তার ফলে দুই দেশের সম্পর্ক বহু তলানিতে ঠেকে গিয়েছে। এর ফলে একের পর এক চীনা দ্রব্য হোক বা সফটওয়্যার ভারতে নিষিদ্ধ করার দাবি তুলেছে একাংশ মানুষ। তাই এবার বন্ধ হতে চলেছে এক জনপ্রিয় চিনা ভিডিও অ্যাপ। এই সংস্থার পক্ষ থেকে তেমনি জানানো হয়েছে।

China didn't share hydrological data with India | Deccan Herald

ওই সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩১ শে অক্টোবর থেকেই ভারতবর্ষে নিষিদ্ধ হয়ে যাবে Vigo Video এবং Vigo Lite— এই দু’টি ভিডিয়ো অ্যাপ। এর ফলে এই অ্যাপ ব্যবহারকারীদের টিকটক ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

এই দুটি অ্যাপই প্রায় একই ধরনের। এখানে ১৫ সেকেন্ডের মতো ছোট ছোট ভিডিও শেয়ার করা যায়। টিকটকের মতোই বেশ কিছু স্টিকার, এবং লিপসিং মাধ্যমে বিভিন্ন গান যুক্ত করা যায়। এমনকি Vigo Video অ্যাপের ইন্টারফেসও অনেকটাই টিকটকের মতই।

এবার কোন কারণে নিষেধাজ্ঞা হতে চলেছে তা জানা গিয়েছে। আসলে টিকটক এর জনপ্রিয়তা আরো বাড়ানোর জন্যই ওই সংস্থা এই দিকে নজর দিয়েছে। ভারতবর্ষে প্রায় ২০০ মিলিয়ন টিকটক ব্যবহারকারী রয়েছে আর সেখানে ভিগো ভিডিও ব্যবহারকারীর সংখ্যা মাত্র ৪ মিলিয়ন। এই কারণেই এই অ্যাপটি ভারত থেকে সরিয়ে নেওয়া হবে।

ByteDance is killing its two popular video apps, Vigo and Vigo ...

এছাড়াও জানা গিয়েছে, এখন থেকেই ভিগো ভিডিওর মধ্যে টিকটক ডাউনলোড করার জন্য লিংক দেওয়া হয়েছে। ভিগো ভিডিও ব্যবহারকারীরা এখান থেকেই টিকটকে চলে যুক্ত হতে পারবেন। তবে একাংশ ভারতীয়র দাবি টিকটকও নিষিদ্ধ করা হোক।

Continue Reading
Click to comment

Trending ..

To Top